সৌদিতে গিয়ে নিজ প্রশংসায় যা বললেন মোদি

  যুগান্তর ডেস্ক ৩০ অক্টোবর ২০১৯, ১৮:৩৩:১৪ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

সৌদি সফরে গিয়ে ফের নিজ গুনগান প্রচারে ব্যস্ত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কারণ তিনি প্রচারে থাকতে চান। সৌদি আরবে গিয়ে নিজের চা বিক্রির ইতিহাস টেনে আবার নিজেকেই তুলে ধরলেন মোদি। বললেন, বই পড়ে দারিদ্র্য সম্পর্কে শিখিনি। আমি দারিদ্রের মধ্যেই বড় হয়েছি ।

মঙ্গলবার শুরু হওয়া সৌদি আরবে তিন দিনের দাভোস সম্মেলনে যোগ দিতে দুদিনের রাষ্ট্রীয় সফরে সোমবার রাতেই দিল্লি ছাড়েন মোদি। সফর শেষে বুধবার সকালেই দিল্লি ফেরেন তিনি।

দাভোসের ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভের (এফআইআই) এক প্রশ্নোত্তর পর্বে মোদি বলেন, ‘আমার পেছনে কোন বড় রাজনৈতিক পরিবারের নেই। আমি বই পড়ে দারিদ্র্য সম্পর্কে শিখিনি। আমি দারিদ্রের মধ্যেই বড় হয়েছি। রেল প্ল্যাটফর্মে চা বিক্রি করে আজ এখানে পৌঁছেছি।’

বিদেশের মাটিতে দাঁড়িয়ে এই কথাগুলি নিজের প্রচার ছাড়া কিছু নয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

তিনি আরও জানান, কয়েক বছরের মধ্যেই ভারত দারিদ্র্য দূরীকরণে সফল হবে। দরিদ্রের মর্যাদার প্রয়োজন। যখন কোনও দরিদ্র ব্যক্তি বলে যে সে নিজেই তার দারিদ্র্যের অবসান ঘটাবে, তখন তার চেয়ে বড় তৃপ্তি আর কিছুতে নেই। আমাদের শুধু দরকার তাঁকে যথাযোগ্য সম্মান প্রদান এবং তাকে ক্ষমতাবান করা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত