কাশ্মীরে সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার নারীসহ ১২ সাংবাদিক

  অনলাইন ডেস্ক ০২ নভেম্বর ২০১৯, ১২:০৭ | অনলাইন সংস্করণ

ভারতীয় সেনাবাহিনী। ফাইল ছবি
ভারতীয় সেনাবাহিনী। ফাইল ছবি

কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পরদিনই কাশ্মীরে সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার হয়েছেন সাংবাদিকরা। সেনা সদস্যদের মারধরে গুরুতর জখম হয়েছেন এক নারীসহ ১২ সাংবাদিক।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভের আশঙ্কায় পুরনো শ্রীনগরের কিছু এলাকায় এখনও সাধারণ নাগরিকদের গতিবিধিতে নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। তেমনই এক এলাকায় শনিবার খবর সংগ্রহে গিয়েছিলেন সাংবাদিকরা।

তারা যখন ছবি তুলছিলেন এবং স্থানীয়দের সঙ্গে কথা বলার চেষ্টা করছিলেন, তখনই সেনাবাহিনীর একদল সদস্য তাদের ঘিরে ধরে পেটাতে শুরু করেন।

নারী সাংবাদিক মোছা. জেহার এবং আদিল আব্বাস, ইদ্রিস আব্বাস, মজিন মোট্টুসহ অন্য সাংবাদিকরা মারধরে জখম হন।

তবে প্রশাসন এ নিয়ে এখনও মুখ খোলেনি।

গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে আলাদা হয়ে যায় জম্মু-কাশ্মীর ও লাদাখ। বিশেষ মর্যাদা হারিয়ে জম্মু-কাশ্মীর রাজ্য পরিণত হল দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে। এর ফলে ভারতে রাজ্যের সংখ্যা একটি কমে ২৮ ও কেন্দ্রশাসিত অঞ্চলের সংখ্যা দুটি বেড়ে ৯টিতে দাঁড়াল।

ভারত সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ ও ৩৫-এ ধারা বাতিলের প্রায় তিন মাস পর ৩১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে তা কার্যকর হল।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×