স্ত্রীর লাঠির আঘাতে মারাত্মক আহত ড্যানিয়েল ৩২ বছর ধরে হাসপাতালে

  মো. শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা থেকে ০২ নভেম্বর ২০১৯, ১৭:১৬ | অনলাইন সংস্করণ

ড্যানিয়েল

৩২ বছর ধরে একজন মানুষ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার নাম ড্যানিয়েল মালিংগো। এই কৃষাঙ্গ বিগত ৩২ বছর ধরে দক্ষিণ আফ্রিকার রাজধানী প্রিটোরিয়ার স্টিভ বিকো মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।

১৯৮৯ সালে ড্যানিয়েলের বয়স যখন ৩০ বছর তখন স্ত্রীর লাঠির আঘাতে মাথায় মারাত্মকভাবে আঘাত পান। তখন প্রিটোরিয়ার হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য স্টিভ বিকো মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ড্যানিয়েলকে পাঠানো হয়। তখন ডাক্তাররা তার পরীক্ষা করে ব্রেইনের ইন্টারনাল হেমোরইয়েজ সনাক্ত করেন এবং ঐ অনুযায়ী চিকিৎসা দিয়ে আসছিলেন।

পরবর্তীতে ড্যানিয়েল মৃগী রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে থাকেন। স্বাধীনতা পূর্ব সেই ১৯৮৯ সাল থেকে আজ পর্যন্ত প্রিটোরিয়ার স্টিভ বিকো মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ড্যানিয়েল চিকিৎসাধীন আছেন।

ডাক্তাররা জানিয়েছেন, ড্যানিয়েল বর্তমানে স্মৃতিশক্তি হারিয়ে ফেলেছে এবং মেডিকেলে ভর্তির সময়ের ফাইলটি হারিয়ে যাওয়ায় তার কোনো পরিচয় পাওয়া যাচ্ছেনা।

ড্যানিয়েলের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ এই পর্যন্ত তার দুইবার ডিএনএ টেস্ট করেও কোন কিছুই নিশ্চিত হতে পারেনি।

তবে দীর্ঘদিন ধরে হাসপাতালে তার চিকিৎসা সেবায় নিয়োজিত ডাক্তার পিটার জনসন বলেছেন, ড্যানিয়েল অবশ্যই দক্ষিণ আফ্রিকান নাগরিক নয়। সম্ভবত তিনি মোজাম্বিক বা জিম্বাবুয়ের নাগরিক হতে পারেন।

চিকিৎসক আরো জানিয়েছেন, শেষপর্যন্ত ড্যানিয়েলের কোনো পরিচয় পাওয়া না গেলে আমৃত্যু তাকে হাসপাতালে রাখা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×