বেঁধে দেয়া সময়সীমা শেষ, কী হতে যাচ্ছে পাকিস্তানে?

  যুগান্তর ডেস্ক ০৩ নভেম্বর ২০১৯, ১৮:১৭ | অনলাইন সংস্করণ

বেঁধে দেয়া সময়সীমা শেষ, কী হতে যাচ্ছে পাকিস্তানে?
ছবিটি জমিয়তের ফেসবুক থেকে নেয়া।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ এবং পুনরায় নির্বাচন দাবিতে বেঁধে দেয়া দুই দিনের (৪৮ ঘন্টা) আলটিমেটাম রোববার শেষ হচ্ছে।এ নিয়ে ক্রমেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে দেশজুড়ে।

শুক্রবার রাতে লাখো জনতার অবস্থান থেকে পদত্যাগে ইমরান খানকে দুই দিনের সময় দেন দেশটির বিরোধী দল জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান। রোববার সন্ধ্যায় এ নিয়ে রুদ্ধদ্ধার বৈঠকে বসেছেন তিনি।

ডন ও জিয়ো নিউজ জানিয়েছেন, পদত্যাগের জন্য ইমরান খানকে বেঁধে দেয়া সময়সীমার পরিপ্রেক্ষিতে এ দিন দলীয় নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করছেন জমিয়ত প্রধান। এ বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে উপনীত হতে চান তিনি।

নির্বাচনে জালিয়াতির মাধ্যমে ক্ষমতায় আসার অভিযোগে ইমরান খানকে অপসারণে কয়েক লাখ সমর্থককে নিয়ে রাজধানী ইসলামাবাদে বিস্তৃত পরিসরে ক্যাম্প করে অবস্থান করছেন এই আলেম রাজনীতিবিদ।

বৃহস্পতিবার রাত থেকে কয়েক লাখ কর্মী- সমর্থক নিয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন মাওলানা ফজলুর রহমান।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বানি গালা আবাসিক ভবনের বাইরের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পদত্যাগে বেঁধে দেয়া সময়সীমার মধ্যে ক্ষমতা থেকে সরে না গেলে বিক্ষোভকারীরা তাকে গ্রেফতার করতে পারে বলে জমিয়ত নেতার হুমকির পর এই নিরাপত্তা পদক্ষেপ নেয়া হয়েছে।

যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন। রাজধানীর বাণিজ্যিক এলাকায় পাহারা দিতে অভিজাত বাহিনী ও আধাসামরিক বাহিনীকে ডাকা হয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পার্লামেন্টের সামনে সাঁজোয়া যান মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর জায়গাগুলোতে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্যও আনা হয়েছে।

জমিয়তে উলামায়ে ইসলামের প্রধানের হুমকির পর প্রধানমন্ত্রীর বানি গালা বাসভবনের দিকের সড়কগুলোতে নিরাপত্তা বেড়া বসানো হয়েছে।

ঘটনাপ্রবাহ : পাকিস্তানে ইমরান খান বিরোধী বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×