২৪৫০ পাকিস্তানি বন্দিকে মুক্তি দিয়েছে সৌদি ও আমিরাত

  যুগান্তর ডেস্ক ০৪ নভেম্বর ২০১৯, ১৪:১৬ | অনলাইন সংস্করণ

২৪৫০ পাকিস্তানি বন্দিকে মুক্তি দিয়েছে সৌদি ও আমিরাত

কমপক্ষে দুই হাজার ৪৫০ পাকবন্দিকে মুক্তি দিয়েছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

মুক্তিপ্রাপ্ত প্রায় আড়াই হাজার বন্দির মধ্যে সৌদি আরব থেকে রয়েছেন এক হাজার ২৪৫ জন। আর সংযুক্ত আরব আমিরাত থেকে এক হাজার ২০০ জন। খবর পাকিস্তান টুডের।

পাকিস্তান টুডে জানাচ্ছে, গত এক বছর ধরে সৌদি ও আরব আমিরাতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক উন্নয়নসহ এ বিষয়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল ইমরান খান সরকার।

আর তারই অংশ হিসেবে সৌদি ও আমিরাত তাদের দেশে বন্দি থাকা পাক নাগরিকদের মুক্তি দিয়েছে।

এ ঘটনাকে ইমরান খান সরকারের শাসনামলে নজিরবিহীন বলে উল্লেখ করা হয়েছে বলে এপিপিকে বলেন পাকিস্তানের মানবসম্পদ উন্নয়নবিষয়ক মন্ত্রণালয়ের (অপহেড) এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা বলেন, যখন তেহরিক-ই ইনসাফ (পিটিআই) সরকার ক্ষমতায় আসে, তখন সৌদি আরবের কারাগারে তিন হাজার ৩০০ এবং আরব আমিরাতের কারাগারে দুই হাজার ৫২১ পাকিস্তানি বন্দি ছিল।

পাকিস্তানের বর্তমান ক্ষমতাসীন সরকার এ বিষয়ে উদ্যোগ নিলে গত এক বছরে সৌদি আরব থেকে প্রায় ৩৮ শতাংশ এবং সংযুক্ত আরব আমিরাত থেকে ৪৮ শতাংশ পাকিস্তানি বন্দিকে মুক্ত করা সম্ভব হয়েছে বলে তথ্য দেন তিনি। এক্ষেত্রে সরকার এসব বন্দিকে মুক্ত করতে আর্থিক ও আইনি সহায়তা প্রদান করেছে বলেও উল্লেখ করেন ওই কর্মকর্তা।

উল্লেখ্য, আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর সংবাদ অনুযায়ী, সৌদি ও আমিরাত ছাড়াও ওমান থেকে ৫৫ জন, কুয়েত থেকে ১৮, বাহরাইন থেকে ১৭, কাতার থেকে ১৪ এবং ইরাক থেকে ১০ পাকিস্তানি বন্দিকে মুক্তি দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×