ফেসবুকে লাইভে গুলি চালাল পুলিশ (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ১১ নভেম্বর ২০১৯, ১৬:১৮ | অনলাইন সংস্করণ

ফেসবুকে লাইভে গুলি চালাল পুলিশ (ভিডিও)
পুলিশের গুলি চালানোর দৃশ্য, ছবি- ফেসবুক

হংকংয়ে সরকার বিরোধী চলা দীর্ঘকালীন বিক্ষোভে নানা ঘটনার জন্ম দিচ্ছে। বিক্ষোভ দমনে পুলিশের বিভিন্ন পদক্ষেপ নিয়েও সমালোচনা চলছে।

এবার সেই সমালোচনার আগুনে ঘি ঢালল ফেসবুক লাইভের একটি দৃশ্য। যেখানে দেখা গেল বিক্ষোভকারীদের ওপর গুলি চালিয়েছে দেশটির পুলিশ বাহিনী।

সোমবার (১১ নভেম্বর) দেশটির পূর্বের সাঁ ওয়ান হো শহরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা।

সাঁ ওয়ান হো শহরে যখন বিক্ষোভ চলছিল তখন ফেসবুক লাইভে ছিলেন বিক্ষোভকারীদের অনেকেই। লাইভে দেখা গেছে, বন্দুক দেখিয়ে পুলিশ কর্মকর্তারা বিক্ষোভকারীদের আটক করতে চেষ্টা চালাচ্ছে।

এ সময় এক পুলিশ কর্মকর্তা বিক্ষোভকারীদের গুলি করবেন বলে উদ্ধত হন। বিষয়েটি দেখে মুখোশ পরিহিত এক বিক্ষোভকারী পুলিশের দিকে এগিয়ে এসে প্রতিবাদ করেন। একইসময় আরেক বিক্ষোভকারী পুলিশের দিকে এগিয়ে আসলে তার বুকে গুলি চালায় ওই পুলিশ সদস্য। আর সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন মুখোশধারী বিক্ষোভকারী।

ফেসবুক লাইভ চলতে থাকায় পুরো ঘটনাটি সোশ্যাল মিডিয়া দেখে নেটিজেনরা।

আলজাজিরা জানিয়েছে, গুলিবিদ্ধ অবস্থায় ওই বিক্ষোভকারীকে হাসপাতালে দ্রুত নেয়া হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, চীনের প্রস্তাবিত নতুন আইন নিয়ে অনেকদিন ধরেই বিক্ষোভ করে আসছে হংকংয়ের বাসিন্দারা। তারই ধারাবাহিকতায় সোমবার বিক্ষোভকারীরা সাধারণ ধর্মঘটের ডাক দিলে পরিস্থিতি আরো বেপরোয়া হয়ে ওঠে।

এদিন বিভিন্ন এলাকায় ব্যারিকেড দিয়ে রাস্তা অবরোধ করে রাখতে দেখা গেছে বিক্ষোভকারীদের। এতে বেশ কয়েকটি স্থানে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ভিডিওটি দেখুন -

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×