আদালতের ওপর সংখ্যালঘুদের বিশ্বাস উঠে গেছে: মাওলানা মাহমুদ মাদানী

  যুগান্তর ডেস্ক ১১ নভেম্বর ২০১৯, ১৭:২৪ | অনলাইন সংস্করণ

জমিয়তে উলামা হিন্দের সেক্রেটারি জেনারেল মাওলানা সাইয়্যিদ মাহমুদ মাদানী।
জমিয়তে উলামা হিন্দের সেক্রেটারি জেনারেল মাওলানা সাইয়্যিদ মাহমুদ মাদানী। ছবি: সংগৃহীত

অযোধ্যায় বাবরি মসজিদ মামলার ‘বিতর্কিত’ রায়ে অসন্তুষ্টির কথা জানিয়ে এটিকে ন্যায়বিচারের পরিবর্তে অন্যায় হিসেবে আখ্যায়িত করেছেন ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জমিয়তে উলামা হিন্দের সেক্রেটারি জেনারেল মাওলানা সাইয়্যিদ মাহমুদ মাদানী।

রোববার ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত এক বিবৃতিতে তিনি বলেন, সুপ্রিমকোর্টের এই রায়ের ভিত্তি বেইনসাফির ওপর, বাবরি মসজিদ বিষয়ে সত্য ও বাস্তবতা উপেক্ষা করে ভারতের সর্বোচ্চ আদালত বৈষম্যমূলক রায় দিয়েছে।

ভারতীয় মুসলমানদের উদ্দেশে মাহমুদ মাদানী বলেন, আগামীতে মিথ্যা সান্ত্বনায় নিশ্চিন্ত হওয়ার মাশুল স্বরূপ আরও বড় বিপদ মোকাবেলা করার জন্য তৈরি থাকতে হবে।

বাবরি মসজিদ মামলায় সুপ্রিমকোর্টের ‘বিতর্কিত’ রায়ে সাইয়্যেদ মাওলানা মাহমুদ মাদানি দেশটির সর্বোচ্চ আদালতের কঠোর সমালোচনা ও তীব্র নিন্দা জানান।

তিনি বলেন, সুপ্রিমকোর্টের মহামান্য পাঁচ বিচারপতি তাদের রায়ে একদিকে বাবরি মসজিদের ভেতরে মূর্তি স্থাপন করা, অতঃপর পুনরায় তা ভাঙার বিষয়টিকে ভুল এবং অন্যায় আখ্যা দিয়েছেন, অপরদিকে মসজিদের জায়গা ওইসব লোকদের দিয়ে দিয়েছেন যারা অত্যন্ত অন্যায়ভাবে মসজিদকে শহীদ করেছিল।

তিনি আরো বলেন, এটি একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে নিখুঁত ঘোর বৈষম্য। এই রায়ের মধ্যদিয়ে আদালতের ওপর থেকে সংখ্যালঘুদের বিশ্বাস উঠে গেছে এবং তাদের সঙ্গে ন্যায়বিচারের পরিবর্তে অবিচার করা হয়েছে।

মাওলানা মাদানী বলেন, দেশ যখন স্বাধীন হয় এবং যখন দেশের সংবিধান তৈরি করা হয়, ওই সময়ও এখানে মসজিদ ছিল,বংশপরম্পরায় মানুষ দেখে আসছে যে,এখানে একটি মসজিদ ছিল এবং মানুষ মসজিদে নামাজও পড়তো।

মুসলমানদের দৃষ্টি আকর্ষণ করে মাওলানা মাহমুদ মাদানি আরও বলেন, সুপ্রিমকোর্টের এ রায় ও বর্তমান প্রতিকূল পরিস্থিতি মুসলমানদের জন্য ধৈর্যের পরীক্ষার সময়। এজন্য আমাদের জরুরি কর্তব্য হচ্ছে,সবর ও ধৈর্যের মাধ্যমে পরিবেশ পরিস্থিতির মোকাবেলা করা এবং আল্লাহর রজ্জুকে শক্তভাবে আঁকড়ে ধরা।

মিল্লাত টাইমস উর্দূ অবলম্বনে- বেলায়েত হুসাইন

ঘটনাপ্রবাহ : বাবরি মসজিদ মামলার রায়

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×