বাগদাদির মৃত্যু নিয়ে নতুন তথ্য দিলেন বাশার আল-আসাদ

  যুগান্তর ডেস্ক ১১ নভেম্বর ২০১৯, ১৮:২৯:২৬ | অনলাইন সংস্করণ

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। ফাইল ছবি

জঙ্গিগোষ্ঠী আইএস প্রধান আবু বকর আল বাগদাদির মৃত্যুর বিষয়ে সংশয় প্রকাশ করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। বাগদাদি হয়তো কোথায় লুকিয়ে আছেন বলে ধারণা করছেন তিনি।

রাশিয়ার নিউজ চ্যানেল রাশা টুডে’কে দেয়া এক সাক্ষাৎকারে সিরিয়ার প্রেসিডেন্ট বাগদাদিকে হত্যার খবর প্রচারকে ‘ফাঁদ’ বলে অভিহিত করেন।

তিনি বলেন, মার্কিন নীতির সঙ্গে হলিউডের সিনেমার কোনো পার্থক্য নেই। গোটা বিষয়টিই কল্পনার জগতের মতো। এমনকি এর মধ্যে বিজ্ঞানের লেশমাত্র নেই; পুরোটাই অলীক কল্পনা।

বাসার আল আসাদ ধারনা করে বলেন, আইএস প্রধানকে অপহরণ করা হয়েছে অথবা সে কোথাও লুকিয়ে আছে অথবা অপারেশন করে তার মুখায়ব পরিবর্তন করে ফেলা হয়েছে।

এর আগে আইএস খলিফা আবু বকর আল বাগদাদিকে অগণিতবার নিহত ঘোষণাতে যুক্তরাষ্ট্রকে নিয়ে উপহাস করেছে রাশিয়া। এছাড়া এ খবর নিয়ে সন্দেহ প্রকাশ করেছে মস্কো।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেনকভ এক বিবৃতিতে বলেন, ইদলিবের উত্তেজনা প্রশমিতকরণ অঞ্চলে মার্কিন সেনাবাহিনীর পদক্ষেপ নিয়ে আমাদের কাছে নির্ভরযোগ্য তথ্য নেই।

তিনি বলেন, বাগদাদিকে লক্ষ্যবস্তু বানিয়ে মার্কিন বাহিনীর অভিযানে রাশিয়া কোনো সহায়তা করেছে বলে তার জানা নেই।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত মাসের শেষের দিকে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে মার্কিন বিশেষ বাহিনীর অভিযানে জিহাদি নেতা বাগদাদির মৃত্যু ঘোষণা করেন। কিন্তু আইএস এ মৃত্যু নিয়ে কোনো মন্তব্য করেনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত