১৫০ যাত্রীসহ ভারতীয় বিমান রক্ষা করল পাকিস্তান

  যুগান্তর ডেস্ক ১৭ নভেম্বর ২০১৯, ১২:২৪ | অনলাইন সংস্করণ

বিমান
বিমান। ছভি; সংগৃহীত

চরম বৈরী সম্পর্কের মধ্যেও মাঝ আকাশে ১৫০ যাত্রীসহ ভারতীয় একটি বিমান দুর্ঘটনার হাত থেকে রক্ষা করেছে পাকিস্তান।

বৃহস্পতিবার বিমানটি ভারতের জয়পুর থেকে ওমানের রাজধানী মাসকাটের দিকে উড়ে যাওয়ার সময় বৈরী আবহাওয়া থেকে বিমান ও যাত্রীদের রক্ষা করে পাকিস্তান। খবর খালিজ টাইমসের।

খবরে বলা হয়, পাকিস্তানের দক্ষিণ সিন্ধুপ্রদেশে প্রাকৃতিক পরিবেশ ভালো ছিল না। ঘন ঘন বজ্রবিদ্যুৎ হওয়ায় করাচির আকাশসীমায় বিমানটি বজ্রবিদ্যুতের মুখে পড়ে। যে কারণে বিমানটি ৩৬ হাজার ফুট উচ্চতা থেকে ৩৪ হাজার ফুট উচ্চতায় নেমে আসে।

এর পর পাইলট নিকটবর্তী বিমানবন্দরে জরুরি প্রটোকল মেনে বিপদ বার্তা পাঠায়। পাকিস্তানের বিমান পরিবহন নিয়ন্ত্রক পাইলটের আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তান আকাশসীমা দিয়ে বাকি পথ যাত্রার নির্দেশ দেয় বলে জানা গেছে।

বালাকোটের বিমান হামলার পর পাকিস্তান কয়েক মাস পর্যন্ত তাদের আকাশসীমা ভারতের জন্য বন্ধ করে দেয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ভারত পাকিস্তানি আকাশসীমা ব্যবহার করতে পারেনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সৌদি সফরে পাকিস্তান আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে আবদেন করে ভারত সরকার। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয়া হয়।

কিন্তু বিপদের মুহূর্তে ভারতীয় বিমানের দেড় শতাধিক যাত্রীর প্রাণ রক্ষা করল পাকিস্তান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×