লিবিয়ায় বিস্কুট কারখানায় বিমান হামলায় বাংলাদেশি নিহত

  অনলাইন ডেস্ক ১৮ নভেম্বর ২০১৯, ২১:৪৫:০৩ | অনলাইন সংস্করণ

বিমান হামলায় আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।ছবি: টিআরটি ওয়ার্ল্ড

লিবিয়ার বাজধানী ত্রিপোলীতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় এক বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। এছাড়াও নিহতদের মধ্যে লিবিয়া ও নাইজেরিয়ার নাগরিক রয়েছেন। সোমবার দেশটির স্বাস্থ্য অধিদফতরের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে তুরস্কভিত্তিক সংবাদ মাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

এ বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে।

সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত কারখানাটিতে হামলা চালানো হয়। শহরের যে কেন্দ্রে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত সাংবাদিকদের বলেন, হামলায় ৫ বাংলাদেশি শ্রমিকসহ ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুইজন লিরিয়ার নাগরিক রয়েছেন।

বিমান হামলার সময় অন্তত ১৫ জন বিদেশি শ্রমিক আহত হয়েছেন। এদের বেশিরভাগ নাইজেরিয়া ও বাংলাদেশের। আহতদের নিকটস্থ হাসপাতালে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে।

সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে সহিংসতার মাত্রা বেড়েছে। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। আর এতে প্রাণ হারিয়েছেন শত শত মানুষ। বাস্তুহারা হয়েছেন কয়েক হাজার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত