পেছনে আগুন নিয়ে উড়ছে উড়োজাহাজ! (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ২২ নভেম্বর ২০১৯, ১৮:৪৪:৩১ | অনলাইন সংস্করণ

ছবি- টুইটার

অল্পের জন্য বেঁচে গেলেন একটি উড়োজাহাজের ৩০০ এর বেশি যাত্রী।

বিমানবন্দর থেকে উড্ডয়ন করে আকাশে কিছুক্ষণ ওড়ার পরই উড়োজাহাজটির পেছনে আগুন ধরে যেতে দেখা যায়। এর পরই উড়োজাহাজটি ওই বিমানবন্দরেই জরুরি অবতরণ করে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ নভেম্বর) যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস আর্ন্তজাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

উড়ন্ত উড়োজাহাজটির পেছনে আগুন ধরে যাওয়ার সেই দৃশ্যটি ইতিমধ্যে আর্ন্তজাতিক গণমাধ্যমসহ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই টুইট করছেন ভিডিওটি।

ভিডিওতে দেখা গেছে, বিমানটির পেছন থেকে কালো ধোঁয়া বের হচ্ছে। আর এর ডান পাশের ডানার পাখার ভেতর দিয়ে আগুন বের হচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার ফিলিপাইন্স এয়ারলাইন্সের ১১৩ নম্বর ফ্লাইট বোয়িং ৭৭৭ লসএঞ্জেলস থেকে ফিলিপাইনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। এতে ৩৪৭ জন যাত্রী ও ১৮ জন ক্রু ছিলেন। উড্ডয়নের কয়েকমিনিট পরই উড়োজাহাজের ইঞ্জিনে আগুন ধরে যায়।

এই আগুন প্রত্যক্ষ করেছেন ভেতরের যাত্রীরাও। ওয়াল্টার বাওমান নামের এক যাত্রী জানান, আমরা ভেতর থেকেই বুম বুম শব্দ শুনছিলাম। আর এ সময় উড়োজাহাজটি ঝাঁকি দিয়ে উঠছিল। এরপর জানালা দিয়ে বাইরে তাকিয়ে দেখি পাখায় আগুনের লেলিহান শিখা।

এমন ভয়াবহ দৃশ্য দেখার পরও কীভাবে নিরাপদে মাটিতে নামলেন তার জন্য স্রষ্টার কাছে কৃতজ্ঞতা জানান তিনি।

ঘটনাটির বিষয়ে ফেডারেল এভিয়েশনের মুখপাত্র ইয়ান জর্জ বলেন, আকাশে ওড়ার পর উড়োজাহাজটির একটি ইঞ্জিনে আগুন ধরে গিয়ে বিকল হয়ে যায়। তবে নিরাপদে এটি অবতরণ করে। যাত্রীদের কোনো ক্ষতি হয়নি।

দেখুন সেই ভিডিও -

Is a plane suppose to spew flames? #airplane #lax @AmericanAir @flyLAXairport pic.twitter.com/62sqcnsW8M

— Big Red (@andrewblakeames) November 21, 2019

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত