কঙ্গোর সেই বিমান বিধ্বস্তে নিহত বেড়ে ২৪

  যুগান্তর ডেস্ক ২৫ নভেম্বর ২০১৯, ১৮:০৪ | অনলাইন সংস্করণ

বিমান

আফ্রিকার মধ্যাঞ্চলীয় দেশ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে ছোটখাটো আকারের যাত্রীবাহী বিমান বিধ্বস্তে নিহত বেড়ে ২৪ জন হয়েছে বলে জানা গেছে।। রোববার (২৪ নভেম্বর) সন্ধ্যায় স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

নর্থ কিভু প্রদেশের গভর্নর এনজানজু কাসিভিতার দপ্তর জানিয়েছে, বিজি বি নামের একটি প্রতিষ্ঠান ওই বিমানটি পরিচালনা করত। বেনি শহরগামী বিমানটি উড্ডয়নের সময় বিধ্বস্ত হয়েছে। কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা জানা যায়নি।

বিবিসির খবরে বলা হয়, কঙ্গোর পূর্বাঞ্চলীয় গোমা শহরের কয়েকটি বাড়ির ওপর বিমানটি আছড়ে পড়ে। তবে বিমানটিতে ১৭ জন যাত্রী এবং দুইজন ক্রু সদস্য ছিলেন বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

গভর্নর নাজানজু জানান, শহরের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই ‘নিখোঁজ’ হওয়া বিমানটি পাশের মাপেন্দোর কয়েকটি বাড়ির ওপর বিধ্বস্ত হয়। ‘বিজি বি’ নামের একটি কোম্পানি ডোরনিয়ার-২২৮ বিমানটি দিয়ে ফ্লাইট পরিচালনা করত।

বিমানটি গোমা থেকে ৩৫০ কিলোমিটার দূরত্বের বেনীতে যাওয়ার কথা ছিল, কিন্তু উড্ডয়নের মিনিট খানেকের মধ্যেই বিধ্বস্ত হয় বলেই জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×