ইরান ক্রমেই বিশ্ব শক্তি হয়ে উঠবে: হোসেইন সালামি

  যুগান্তর ডেস্ক ০৪ ডিসেম্বর ২০১৯, ১৮:৫১:১৫ | অনলাইন সংস্করণ

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি। ছবি: সংগৃহীত

ইরান ক্রমেই বিশ্ব শক্তি হয়ে উঠবে বলে দাবি করেছেন দেশটির ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি।

বুধবার তেহরানে ‘৯২ হাজার শহীদ’ বিষয়ক সম্মেলনে অংশ নিয়ে তিনি বলেন, শত্রুদের নানান ষড়যন্ত্র উপেক্ষা করে ইরান দৃঢ়তার সঙ্গে তার পথচলা অব্যাহত রাখবে এবং অদূর ভবিষ্যতে বিশ্ব শক্তিতে রূপান্তরিত হবে।

আইআরজিসি’র প্রধান বলেন, গত কয়েক সপ্তাহে ইরানি জাতি সাম্রাজ্যবাদী শক্তি বিশেষকরে যুক্তরাষ্ট্রের মুখে আরও একবার চপেটাঘাত করেছে। শত্রুরা ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগের পাশাপাশি অভ্যন্তরীণ গোলযোগ সৃষ্টি করেছিল, কিন্তু জনগণের সচেতনতার কারণে সেই ষড়যন্ত্র সফল হয়নি।

মেজর জেনারেল সালামি আরও বলেন, ইরানি জাতি অত্যন্ত সজাগ ও সচেতন এবং সাম্প্রতিক ঘটনাবলীর পরিপ্রেক্ষিতে জনগণ খুব ভালোভাবেই নিজেদেরকে সহিংসতাকামীদের কাছ থেকে আলাদা করতে সক্ষম হয়েছে।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত