নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন করবিন

  যুগান্তর ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৯, ১২:০৫ | অনলাইন সংস্করণ

নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন করবিন
ব্রিটেনের বিরোধী দলীয় নেতা জেরেমি করবিন। ছবি: এএফপি

ব্রিটেনের আগামী নির্বাচনে নেতৃত্ব দেবেন না বলে জানিয়েছেন ব্রিটেনের বিরোধী দলীয় নেতা জেরেমি করবিন। ভরাডুবির পর তিনি বলেন, লেবার পার্টির জন্য এটা খুবই হতাশাজনক একটি রাত। ভবিষ্যতের নির্বাচনে তিনি লড়বেন না বলেও দাবি করেছেন।

২০১৬ সালে ব্রেক্সিটকে সমর্থন জানিয়েছেন এমন এলাকাগুলো দ্য নর্থ, মিডল্যান্ডস ও ওয়েলসে আসন হারিয়েছে দলটি।

সম্পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়েই বিজয়ী হয়েছেন ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। এখন পর্যন্ত ৩২৬টি আসনে জয়ী হয়েছে প্রধানমন্ত্রী বরিস জনসনের দল।

ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমনসের সাড়ে ছয়শ আসনের মধ্যে ৬০০টির ফল ঘোষণা করা হয়েছে। এতে টরি পার্টি নতুন করে ৪৩টি আসন পেয়েছে। যেখানে বিরোধী দল লেবার হারিয়েছে ৫৫টি আসন।

বরিস জনসন বলেছেন, ব্রেক্সিট সম্পন্ন করার জন্য তার সরকার নতুন করে শক্তিশালী ম্যান্ডেট পেয়েছে।

পশ্চিম লন্ডনের অক্সব্রিজ আসনে জয়লাভের পর শুক্রবার জনসন বলেন, এখনকার পর্যায়ে যা দেখা যাচ্ছে, তাতে মনে হচ্ছে, কনজারভেটিভ সরকার কেবল ব্রেক্সিট কার্যকর করাই নয় বরং দেশকে একতাবদ্ধ করা এবং সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যও নতুন করে শক্তিশালী জনাদেশ পেয়েছে।

তিনি আরও বলেন, আমি মনে করি এ এক ঐতিহাসিক নিরবাচন হতে চলেছে। যা আমাদেরকে নতুন সরকারে ব্রিটিশ জনগণের গণতান্ত্রিক আকাঙ্খাকে শ্রদ্ধা দেখানো, পরিবর্তনের মধ্য দিয়ে দেশকে আরো ভালর দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের জনগণের জন্য সম্ভাবনার দ্বার খুলে দেওয়ার সুযোগ করে দেবে।

ঘটনাপ্রবাহ : ব্রিটেনের জাতীয় নির্বাচন-২০১৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×