মোদির নাগরিকত্ব আইনের সাফাই গাইলেন তসলিমা

  যুগান্তর ডেস্ক ১৫ ডিসেম্বর ২০১৯, ১২:২৮:৫৮ | অনলাইন সংস্করণ

বিতর্কিত লেখক তসলিমা নাসরিন। ছবি: টুইটার

ভারতে ইসলামবিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইন বিশ্বজুড়ে সমালোচিত হলেও বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন এটির তারিফ করেছেন।

এক টুইট পোস্টে তিনি বলেন, আতঙ্কিত হওয়ার কী আছে? ভারত তার বিশালসংখ্যক মুসলিম জনগোষ্ঠীকে তাড়িয়ে দিচ্ছে না। এটি (আইনটি) শুধু অবৈধ অভিবাসীদের নিয়ে।

তিনি বলেন, পাশ্চাত্যের অনেক দেশ এখন মুসলিমদের গ্রহণ করতে চায় না। সেটি কেন, আমরা সবাই তা জানি। যাই হোক, গতরাতে আমি ‘তাজমহল’ নামে একটা ফ্রেঞ্চ সিনেমা দেখছিলাম, যেটি মুম্বাই হামলার গল্প নিয়ে তৈরি।

শুক্রবার এক টুইটবার্তায় তসলিমা নাসরিন লেখেন, আমি বাংলাদেশ থেকে ভারতে আসিনি। আমি ভারত এসেছি সুইডেন থেকে। আমি মনে করতাম, আমার বসবাসের জন্য ভারতই ভালো। আমি এখনও তাই মনে করি। অনেক হিন্দু যারা ইউরোপে বসবাস করছেন, তারা আমার মতো করে ভাবে না। যারা দেশকে ভালোবাসে, তাদেরই দেশে থাকা উচিত।

তিনি বলেন, বাংলাদেশের উচ্চবিত্ত ও মধ্যবিত্তের স্বপ্নের দেশ ভারত না। তারা ইউরোপ, উত্তর আমেরিকা ও অস্ট্রেলিয়ায় পাড়ি জমানোর স্বপ্ন দেখেন।

ভালো ও নিরাপদ জীবনের জন্য কেবল হতাশাগ্রস্ত ও অসহায় লোকজন ভারতে অবৈধভাবে প্রবেশ করেন বলে এই বিতর্কিত লেখিকার মন্তব্য।

ঘটনাপ্রবাহ : আসামে বাঙালি সংকট

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত