ভারতের নতুন সেনাপ্রধানের বক্তব্যের কড়া জবাব পাকিস্তানের

  অনলাইন ডেস্ক ০২ জানুয়ারি ২০২০, ১৮:২১ | অনলাইন সংস্করণ

মনোজ মুকুন্দ নারাভানে ও কামার জাবেদ বাজওয়া
মনোজ মুকুন্দ নারাভানে ও কামার জাবেদ বাজওয়া। ফাইল ছবি

ভারতের নতুন সেনাপ্রধানের দায়িত্ব গ্রহণের পর জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে পাকিস্তানকে হুমকি দিয়ে বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে ইসলামাবাদ। পাকিস্তান দিল্লির সেনাপ্রধানের বক্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন বক্তব্য’ বলে উল্লেখ করেছে।

বুধবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ কথা বলা হয়। এতে পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ জম্মু-কাশ্মীর পেরিয়ে দেশের অভ্যন্তরে হামলা সম্পর্কিত বিষয়টির প্রতিবাদ জানানো হয়। খবর পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন অনলাইনের।

পাকিস্তানের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে বলা হয়, বালাকোট নিয়ে পাকিস্তানের উপযুক্ত জবাব ভারত যেন ভুলে না যায়। এতে কোনো সন্দেহ নেই দেশের অভ্যন্তরে ভারতের যে কোনো হামলার জবাব দিতে প্রস্তুত রয়েছে পাকিস্তান।

‘ভারতের উসকানি সত্ত্বেও পাকিস্তান এ অঞ্চল ও এর বাইরে শান্তি, নিরাপত্তা এবং স্থিতিশীলতার জন্য সব ধরনের কাজ করে যাচ্ছে।’

এর আগে বুধবার ভারতের ২৮ তম সেনাপ্রধান জেনারেল নারাভানে দায়িত্বগ্রহণের কয়েক ঘণ্টা পর সাংবাদিকদের বলেন, ‘নয়া দিল্লি প্রতিরোধের জন্য সীমান্ত নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে হামলার অধিকার রাখে’।

পিটিআইকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে নতুন সেনাপ্রধান বলেন, ‘জঙ্গি দমনের কৌশল আমাদের জানা রয়েছে। সন্ত্রাসবাদ মদদের নীতি যদি পাকিস্তান পরিহার না করে, আমরা সন্ত্রাসের হুমকি প্রতিরোধে হামলা চালানোর অধিকার রাখে। এটি আমরা সার্জিক্যাল স্ট্রাইক ও বালাকোটের অভিযান দিয়ে প্রকাশ করেছি।’

মঙ্গলবার ভারতের নতুন সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মনোজ মুকুন্দ নারাভানে। তিনি দেশটির ২৮তম সেনাপ্রধান হিসেবে জেনারেল বিপিন রাওয়াতের স্থলাভিষিক্ত হয়েছেন।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×