আজাদ কাশ্মীর নিয়ে ভারতীয় সেনাপ্রধানের বক্তব্যে কংগ্রেস নেতার হুশিয়ারি

  অনলাইন ডেস্ক ১২ জানুয়ারি ২০২০, ২২:৪৮ | অনলাইন সংস্করণ

ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে
ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। ফাইল ছবি

পাক অধিকৃত আজাদ কাশ্মীর নিয়ে সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাবানকে কথা কম কাজ বেশি করতে হুশিয়ারি দিয়েছেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

আজাদ কাশ্মীর নিয়ে সেনাপ্রধানের বিবৃতির দুই দিন পর রোববার বিকালে টুইট বার্তায় এসব কথা বলেন তিনি। এর আগে এনডিটিভির এক সাক্ষাৎকারে জেনারেল মনোজ মুকুন্দ নারাবানে বলেন, পাক অধিকৃত কাশ্মীরে বড় অভিযানের জন্য প্রস্তত সেনাবাহিনী এবং সেটা সরকারের আদেশ হওয়া উচিত। এর দুইদিন পরেই এমন মন্তব্য করলেন বহরমপুরের সংসদ সদস্য।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে টুইটে কংগ্রেস নেতা তার দলের ১৯৯৪ সালে নেওয়া সংসদীয় প্রস্তাব অপ্রীতিকর স্মৃতি তৈরি করেছে বলেও উল্লেখ করেন।

অধীর চৌধুরী টুইটে বলেন, ১৯৯৪ সালে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সর্বসম্মত প্রস্তাব নিয়েছে সংসদ। পদক্ষেপ করা এবং নির্দেশ দেয়া সরকারের দায়বদ্ধতা। পাক অধিকৃত কাশ্মীর নিয়ে যদি আপনি সত্যিই এত ইচ্ছুক হন, আমি বলব, আপনি ভারতের প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষাবাহিনীর প্রধানের সঙ্গে আলোচনা করুন।

এর আগে সেনাপ্রধানের দায়িত্ব নেয়ার কিছুক্ষণ পরেই এনডিটিভিকে মনোজ মুকুন্দ নারাবানে বলেন, পাক অধিকৃত কাশ্মীর নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে বাহিনীর। যে কোনো পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত।

সেনাপ্রধানের দায়িত্ব নেওয়ার পর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন মনোজ মুকুন্দ নারবানে।

এর আগে গতমাসে, সন্ত্রাসবাদে মদদ দেয়ার অভিযোগেপাকিস্তানকে চরম বার্তা দেন সেনাপ্রধান। তিনি বলেন, সন্ত্রাসবাদের আঁতুরঘরে এগিয়ে গিয়ে হানা দেয়ার অধিকার রয়েছে আমাদের।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×