টানা চতুর্থদিনের মতো ইরানে সরকারবিরোধী বিক্ষোভ

  অনলাইন ডেস্ক ১৪ জানুয়ারি ২০২০, ২২:৩৯ | অনলাইন সংস্করণ

ইরান বিরোধী বিক্ষোভ
ইরান বিরোধী বিক্ষোভ। ছবি: সংগৃহীত

ইউক্রেনীয় যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় টানা চতুর্থ দিনের মতো সরকার বিরোধী বিক্ষোভ চলছে ইরানে। মঙ্গলবার এমন বিক্ষোভের ভিডিও ছড়িয়ে দেয়া হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। খবর রয়টার্সের।

ভিডিওতে দেখা গেছে, দেশটির রাজধানীতে একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হয়ে বিচার কোথায় বলে স্লোগান দিচ্ছেন। শনিবার ইরানি সামরিক বাহিনী ভুলবশত ইউক্রেনীয় যাত্রীবাহী বিমান ভূপাতিত করেছে শিকার করার পরই দেশটিতে সরকার বিরোধী বিক্ষোভ চলমান রয়েছে।

যদিও রয়টার্সের পক্ষ থেকে ভিডিওটি তাৎক্ষণিক ভেরিফাই করা হয়নি বলে জানানো হয়েছে।

এর আগে গত সপ্তাহে তেহরানে ইউক্রেনীয় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়। এতে বিমানটিতে থাকা ১৭৬ যাত্রীর সবাই নিহত হন। ওই সময় ইরানের পক্ষ থেকে বলা প্রযুক্তি সমস্যার কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে। পরবর্তীতে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায় বিমানটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যম এমন ভিডিও প্রকাশ করে। পরবর্তীতে ইরানের পক্ষ থেকে ক্ষেপণাস্ত্র হামলাটি ভুলবশত করা হয়েছে বলে শিকার করা হয়।

এরপরই ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির পদত্যাগের দাবিতে দেশটিতে বিক্ষোভ চলে আসছে।

ঘটনাপ্রবাহ : ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×