অভিশংসন শুনানিতে ট্রাম্পের আইনি দলে ক্লিনটনের তদন্তকারী

  যুগান্তর ডেস্ক ১৮ জানুয়ারি ২০২০, ১০:৪৮ | অনলাইন সংস্করণ

অভিশংসন শুনানিতে ট্রাম্পের আইনি দলে ক্লিনটনের তদন্তকারী

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের অভিশংসন তদন্তে অংশ নেয়া আইনজীবীরা এবার সিনেটে শুরু হওয়া অভিশংসন শুনানিতে ডোনাল্ড ট্রাম্পের পক্ষে লড়বেন।

ট্রাম্পের পক্ষে অংশ নেয়া আইনজীবীদের মধ্যে থাকছেন কেন স্টার ও রবার্ট রে। এই দুজনেই সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট ক্লিনটনের অভিশংসন তদন্ত করেছেন। খবর বিবিসির।

এ ছাড়া ট্রাম্পের পক্ষে থাকছেন অ্যালান ডেরসোইটজ। তার পুরনো মক্কেলের মধ্যে রয়েছেন সাবেক ফুটবল তারকা ওজে সিম্পসন।

ট্রাম্পের আইনি দলের নেতৃত্ব দেবেন হোয়াইট হাউসের পরামর্শক প্যাট সিপোলোন এবং প্রেসিডেন্টের ব্যক্তিগত আইনজীবী জে সেকুলো।

বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে শুরু হয়েছে ট্রাম্পের অভিশংসন বিচার। প্রতিনিধি পরিষদের তদন্ত কমিটির প্রধান অ্যাডাম শিফ ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগগুলো উচ্চস্বরে পড়ে শুনিয়ে বিচার প্রক্রিয়া শুরু করেন। আগামী সপ্তাহে শুরু হতে পারে বিচারের শুনানি।

এ ছাড়া ট্রাম্পের আইনজীবী দলে থাকা অ্যালান ডেরসোইটজ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের আইনের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও সংবিধান বিশেষজ্ঞ।

প্রসঙ্গত সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের ফাঁস হওয়া ফোনালাপে দেখা যায়, সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে রীতিমতো চাপ দিচ্ছেন ট্রাম্প।

ওই ফোনালাপের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার এক সদস্য আনুষ্ঠানিক অভিযোগ করার পর ট্রাম্পের অভিশংসনের দাবি সামনে আসে।

ঘটনাপ্রবাহ : ট্রাম্পের অভিশংসন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×