জামিনে মুক্তি পেয়েই মসজিদের বিক্ষোভে চন্দ্রশেখর

  যুগান্তর ডেস্ক ১৮ জানুয়ারি ২০২০, ১৬:৩৫ | অনলাইন সংস্করণ

জামিনে মুক্তি পেয়েই মসজিদের বিক্ষোভে চন্দ্রশেখর
বিক্ষোভে ভীম আর্মির প্রধান চন্দ্র শেখর আজাদ। ছবি: টুইটার

ভারতে বিতর্কিত নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে বিক্ষোভে নেতৃত্ব দিয়ে গ্রেফতার হয়েছিলেন দলিতদের সংগঠন ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ।

গত বছরের ডিসেম্বরে জামে মসজিদের সামনে থেকে চন্দ্রশেখরকে গ্রেফতার করে দিল্লি পুলিশ।

বৃহস্পতিবার রাতে জামিনে মুক্ত হয়েই সোজা জামে মসজিদে দিয়ে ফের বিক্ষোভে অংশ নেন চন্দ্রশেখর।

শুক্রবার জুমার পর জামে মসজিদের বিক্ষোভে যোগ দিয়ে নিজের সমর্থকদের পাশে দাঁড়িয়ে সংবিধানের প্রিয়াম্বল পড়ে শোনান চন্দ্রশেখর।

বিতর্কিত নাগরিকত্ব আইনকে কালো আইন বলে উল্লেখ করে চন্দ্রশেখর বলেন, ‘এই মুহূর্তে দেশকে একত্র করা ছাড়া আর কোনো গুরুত্বপূর্ণ কাজ নেই। তাই মুক্ত হয়েই ফের বিক্ষোভে অংশ নিয়েছি।

তিনি বলেন, মুসলিমবিদ্বেষী নাগরিত্ব সংশোধনী আইন বাতিলের বিক্ষোভে আমরা জানাতে চাই, শুধু মুসলিমরাই এ বিক্ষোভ করছেন না; সব ধর্মের মানুষ এ আইন বাতিলের দাবি জানাচ্ছে সেটাই দেখতে চাই।

তিনি যোগ করেন, যে কোনো ধর্মের মানুষ এ বিক্ষোভে যোগ দিতে পারেন। আমরা চাই বিপুল সংখ্যক ভারতীয় এতে অংশ নিয়ে দাবি পক্ষে শক্তি বাড়াক।

প্রসঙ্গত বৃহস্পতিবার চন্দ্রশেখর আজাদ আজাদকে জামিনে মুক্তি দেয় দিল্লি হাইকোর্ট। তবে দিল্লিতে নির্বাচন না-হওয়া পর্যন্ত আজাদ রাজধানীতে কোনো প্রতিবাদ-বিক্ষোভে যোগ দিতে পারবে না বলে নির্দেশ দেয় আদালত।

কিন্তু সেই নির্দেশ উপেক্ষা করে মুক্তি পাওয়া মাত্রই জামা মসজিদে গিয়ে বিক্ষোভে অংশ নেন আজাদ।

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×