ইরানিদের প্রতিরোধ গোটা বিশ্বে আকর্ষণ সৃষ্টি করেছে: খামেনি

  যুগান্তর ডেস্ক ২০ জানুয়ারি ২০২০, ১৮:৫০ | অনলাইন সংস্করণ

আয়াতুল্লাহ আল খামেনি। ফাইল ছবি
আয়াতুল্লাহ আলী খামেনি। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের বিরুদ্ধে স্বাধীনচেতা ইরানি জাতির প্রতিরোধ গোটা বিশ্বে আকর্ষণ সৃষ্টি করতে সক্ষম হয়েছে বলে দাবি করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

ইরানিদের প্রতিরোধ যুক্তরাষ্ট্রকে ক্ষুব্ধ করে তুলছে বলেও মন্তব্য করেন তিনি। সোমবার তেহরানে ইরানের হজ্ব বিষয়ক কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে খামেনি এসব কথা বলেন। খবর ইরনার।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, যুক্তরাষ্ট্র ইরানকে একটি সাধারণ দেশে পরিণত হওয়ার যে কথা বলছে তার অর্থ হলো জনগণের রায়ের সঙ্গে ইসলামি নির্দেশনাকে মিলিয়ে সমাজ গড়ার নয়া ধারণা ও বক্তব্য থেকে তেহরানকে সরে আসতে হবে।

কিন্তু মার্কিনিদের কোনো চাপের সামনে ইরান কখনও নতি স্বীকার করেনি বলে হুশিয়ার করেন তিনি।

বিশ্বের শক্তিধর দেশগুলো মুসলমানদের মধ্যে ঐক্য ঠেকাতে ব্যাপক চেষ্টা চালাচ্ছে মন্তব্য করে খামেনি আরও বলেন, মুসলমানেরা ঐক্যবদ্ধভাবে অভিন্ন লক্ষ্যে পদক্ষেপ গ্রহণের পর্যায়ে এখনও পৌঁছায়নি। দুঃখজনকভাবে ঐক্যের আন্তরিক আহ্বান সত্ত্বেও মুসলিম বিশ্বে অপবাদ, সংঘাত ও যুদ্ধ অব্যাহত রয়েছে।

ঘটনাপ্রবাহ : ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×