মমতা, মায়াবতী ও অখিলেশকে চ্যালেঞ্জ অমিত শাহের

  যুগান্তর ডেস্ক ২১ জানুয়ারি ২০২০, ২০:১২:৫১ | অনলাইন সংস্করণ

ছবি: আনন্দবাজার পত্রিকা

যতই প্রতিবাদ হোক বিতর্কিত নাগরিকত্ব আইন প্রত্যাহার করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মঙ্গলবার লক্ষ্মৌর সমাবেশ থেকে মমতা বন্দোপাধ্যায়, মায়াবতী ও অখিলেশদের বিরুদ্ধে মিথ্যা প্রচারের অভিযোগ তুলে বিতর্কেরও আহ্বান জানিয়েছেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

অমিত শাহ বলেন, এখানে আমি স্পষ্ট করে বলতে চাই, এই আইন (সিএএ) প্রত্যাহার করা হবে না। যে যত প্রতিবাদই করুন, আমরা বিরোধীদের ভয় পাই না। সিএএ থাকবেই।

বিরোধীদের উদ্দেশে তিনি বলেন, ‘বিরোধীরা বুঝতে পারছেন না, কারণ তাদের চোখে ভোট রাজনীতির চশমা পরা আছে।

এর পরেই উত্তরপ্রদেশের সাবেক দুই মুখ্যমন্ত্রী মায়াবতী ও অখিলেশ যাদব এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করেন অমিত শাহ।

তিনি বলেন, মমতা দিদি, মায়াবতীজি, অখিলেশজি, নাগরিকত্ব আইন নিয়ে আপনাদের দেশের যে কোনো প্রান্তে বিতর্কে আহ্বান জানাচ্ছি। আমি হলফ করে বলতে পারি, আপনারা (এই আইনে) এমন কোনো ধারা দেখাতে পারবেন না, যাতে বলা হয়েছে, কারও নাগরিকত্ব কেড়ে নেয়া হবে।

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত