নাগরিকত্ব আইন নিয়ে অমিত শাহকে চ্যালেঞ্জ ওয়াইসির

  অনলাইন ডেস্ক ২২ জানুয়ারি ২০২০, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

আসাদউদ্দিন ওয়াইসি ও অমিত শাহ
আসাদউদ্দিন ওয়াইসি ও অমিত শাহ। ফাইল ছবি

ভারতের বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সামনাসামনি বিতর্কের চ্যালেঞ্জ জানিয়েছেন হায়দরাবাদের রাজনীতিবিদ আসাদউদ্দিন ওয়াইসি।

বুধবার তেলেঙ্গানার করিমনগরে এক মিছিলে যোগ দিয়ে এভাবেই স্বরাষ্ট্রমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়েছেন এআইএমএম নেতা ব্যারিস্টার আসাদউদ্দিন। খবর এনডিটিভির।

সংবাদ সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে আসাদউদ্দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ জানিয়ে বলেন, কেন ওদের সঙ্গে বিতর্ক করবেন? আমার সঙ্গে করুন।

তিনি বলেন, আপনার আমার সঙ্গে বিতর্ক করা উচিত। আমি এখানে আছি। ওদের সঙ্গে বিতর্ক করবেন কেন? বিতর্ক করুন দাড়িওয়ালা মানুষটির সঙ্গে। আমি বিতর্ক করতে পারি সিএএ, এনপিআর ও এনআরসি নিয়ে।

নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি নিয়ে মুসলিমদের প্রতি বিজেপি সরকার বৈষম্য করেছে বলে মুসলমানরা দাবি করছে। সিএএ'তে ২০১৫ সালের আগে আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে ভারতে আসা অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে। আর এনআরসিতে বলা হয়েছে,বেআইনি অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার কথা।

এ দিকে মঙ্গলবার লক্ষ্ণেৌতে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে একটি মিছিল বের হয়। অমিত শাহ সেখানে জানিয়ে দেন, যতই প্রতিবাদ হোক সিএএ জারি হবেই। যারা প্রতিবাদ করছেন, তারা প্রতিবাদ চালিয়ে যেতে পারেন। তিনি বলেন, আমি বলতে চাই প্রতিবাদ হলেও সিএএ প্রত্যাহার করা হবে না।

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×