লাহোরের আকাশে রহস্যময় কালো বৃত্ত, ভিডিও ভাইরাল

  যুগান্তর ডেস্ক ২৪ জানুয়ারি ২০২০, ১৪:১৩ | অনলাইন সংস্করণ

লাহোরের আকাশে রহস্যময় কালো বৃত্ত, সামাজিকমাধ্যমে শোরগোল
ছবি: এনডিটিভি

পাকিস্তানের লাহোরের আকাশে একটি রহস্যময় কালো বৃত্ত চোখে পড়েছে। ইন্টারনেট জগতেও তা নিয়ে হইচই পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে সেই ভিডিও।

সবার কাছেই একটিই প্রশ্ন– এটি আসলে কী? এ ঘটনায় নানাজন নানা মত প্রকাশ করে যাচ্ছেন। কেউ কেউ এর মধ্যে ষড়যন্ত্রের তত্ত্বও খুঁজছেন।-খবর এনডিটিভির

তাদের দাবি, এটি ভিনগ্রহীদের মহাকাশযান থেকে নির্গত কোনো মহাজাগতিক ধোঁয়া! কেউবা বলেছেন, এটি আসলে এক মাত্রার দুনিয়া থেকে ভিন্ন মাত্রার দুনিয়ায় যাওয়ার প্রবেশপথ! আরও নানা দাবি করেছেন নেটিজেনরা।

এ নিয়ে সামাজিকমাধ্যমে তর্কবিতর্ক থামেছেই না। সোমবার প্রথম টুইটারে ভিডিওটি পোস্ট করা হয়। এর পরেই শুরু এই শোরগোল।

ভিডিওতে দেখা যাচ্ছে, কালো ধোঁয়ার বৃত্তটি ধীরে ধীরে ভেসে চলেছে আকাশ দিয়ে, যা দেখে থ হয়ে গেছেন প্রত্যক্ষদর্শীরা।

অধিকাংশই একমত– কোনো গুঢ় রহস্য লুকিয়ে রয়েছে আকাশের বুকে ভেসে চলা ওই বৃত্তের অন্দরে। কারও মতে, ওটা অন্য কোনো ব্রহ্মাণ্ডের সঙ্গে সম্পর্কযুক্ত।

ব্রিটিশ ট্যাবলয়েড সানের খবরে এসব দাবিকে কোনো পাত্তাই দিল না। এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই ধোঁয়ার পেছনে অন্য কারণ রয়েছে। আকাশে ওই রোমাঞ্চকর দৃশ্য তৈরি হওয়ার আসল কারণ শিল্পজাত কোনো ত্রুটি।

বলা হয়েছে, আকাশে ওই রকম রহস্যময় বৃত্ত এই প্রথম দেখা গেল; তা নয়। উদাহরণস্বরূপ ২০১৪ সালে ব্রিটেনের লেমিংটন স্পা-তে ওই রকম ধোঁয়া তৈরি হয় আতসবাজির পরীক্ষা করার সময়।

আর মার্কিন গণমাধ্যম এনবিসি নিউজের দাবি, ২০১২ সালের শিকাগোতে ঠিক একই রকম বৃত্ত দেখা গিয়েছিল। সেবার ইলেকট্রিক্যাল ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটার ফলে ওই রকম কালো ধোঁয়ার বৃত্ত দেখা গিয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×