সোলাইমানি হত্যার নিন্দা, কসোভোয় এক নারীর কারাদণ্ড

  যুগান্তর ডেস্ক ২৪ জানুয়ারি ২০২০, ১৫:৫৩ | অনলাইন সংস্করণ

সোলাইমানি হত্যার নিন্দা, কসোভোয় এক নারীর কারাদণ্ড
ছবি: সংগৃহীত

বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় ইরানি প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার নিন্দা জানিয়ে কারাদণ্ডের শাস্তি পেতে হচ্ছে কসোভোর এক নারীকে।

দেশটির একটি আদালত ইকবালে বেরিশা হুদুতি নামের ওই নারীকে একমাসের কারাদণ্ড দেন।

তিন সন্তানের জননি হুদুতি কসোভোয় একটি ইসলামি সংস্থার প্রতিষ্ঠাতা। দেশটির বিশেষ কৌঁসুলি ব্লেরিম ইসুফাজ দাবি করেছেন, প্রকাশ্যে সহিংসতা উসকে দেয়ার অপরাধে হুদুতিকে গত ৭ জানুয়ারি আটক করা হয়।-খবর পারস টুডের

তিনি বলেন, ওই নারী প্রতিশোধ নেয়ার ডাক দেয়ার পর তাকে আটক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ৩ জানুয়ারি হত্যাকাণ্ডের শিকার হন আল-কুদস ফোর্সের প্রধান সোলাইমানি। একদিন পর হুদুতি তার ফেসবুক পেজে লেখেন, সোলেইমানি কখনো মরবেন না।

তিনি আরও বলেন, ইরান ও ইরাকের দুজন শীর্ষস্থানীয় জেনারেলকে হত্যা করে মারাত্মক অন্যায় করেছে যুক্তরাষ্ট্র। আপনারা বাড়ির মালিককে হত্যা করে গোটা পরিবারকেই হত্যা করেছেন, কাজেই প্রতিশোধ অবশ্যম্ভাবী এবং এর কোনো সীমা থাকবে না।

ফেসবুক পোস্টে এই নারী আরও বলেন, সন্ত্রাসী আমেরিকা ইরাকে আমাদের শিয়া ভাই ও কমান্ডারকে হত্যা করেছে। যখনই আমরা আমেরিকার সন্ত্রাসী অপরাধীদের মুখোমুখি হবো, তখনই আমাদেরকে সক্রিয় হতে হবে।

পরবর্তীতে অবশ্য নিজের পোস্ট মুছে ফেলেন এই নারী। তিনি বলেন, স্থানীয় গণমাধ্যম তার বক্তব্যকে বিকৃত করে তুলে ধরেছে।

এছাড়া, দ্বিতীয় পোস্টটি তার নয় বলেও দাবি করেন তিনি। হুদুতি বলেন, দ্বিতীয় ফেসবুক পোস্টটি এমন একটি একাউন্ট থেকে করা হয়েছে যেটি তিনি চালান না।

ঘটনাপ্রবাহ : ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×