সোলাইমানি হত্যা: ইরানের রাষ্ট্রদূতকে তলব কুয়েতের

  যুগান্তর ডেস্ক ২৪ জানুয়ারি ২০২০, ২০:২৮ | অনলাইন সংস্করণ

সোলাইমানি হত্যা: ইরানের রাষ্ট্রদূতকে তলব কুয়েতের
ইরানের বিপ্লবী গার্ডসের নিহত কমান্ডার কাসেম সোলাইমানি। ছবি: সংগৃহীত

ইরানের রাষ্ট্রদূতকে শুক্রবার তলব করেছে কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়। মার্কিন ড্রোন হামলায় আল-কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার ঘটনায় ইরানের এক শীর্ষ কর্মকর্তা কুয়েতকে জড়ানোয় এমন ঘটনা ঘটেছে।

কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা কেইউএনএ জানিয়েছে, বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ জানুয়ারির ওই হামলায় কুয়েতের একটি বিমান ঘাঁটি ব্যবহার করা হয়েছে বলে দাবি করেন ওই ইরানি কর্মকর্তা।- খবর এএফপির

এতে প্রচণ্ড বিস্মীত হওয়ার কথা জানিয়েছেন কুয়েতের উপপরাষ্ট্র মন্ত্রী খালেদ আল-জারাল্লাহ।

ইরানের বিপ্লবী গার্ডসের এয়ারোস্পেস কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমিরআলী হাজিজাদেহ কুয়েতকে জড়িয়ে ওই বক্তব্য দিয়েছেন বলে খবরে দাবি করা হয়েছে।

হাজিজাদেহ বলেন, হামলার সময় যে এমকিউ-৯ ইউএভিএস ড্রোন উড়ে এসেছে, অধিকাংশ সময়ই তা কুয়েতের আলী আল-সালেম ঘাঁটি থেকে উড্ডয়ন করে।

ইরানি রাষ্ট্রদূতকে জারাল্লাহ বলেন, বাগদাদের ওই প্রাণঘাতি হামলায় যে কোনো ভূমিকার কথা আগেই অস্বীকার করেছে কুয়েত। কাজেই বিপ্লবী গার্ডসের এ ধরনের দাবিতে দুই দেশের সম্পর্ক ক্ষতিগ্রস্ত হওয়ার ঝুঁকি রয়েছে।

ঘটনাপ্রবাহ : ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×