সাগর থেকে লাফিয়ে ওঠা মাছে এফোঁড়-ওফোঁড় কিশোরের ঘাড়

  যুগান্তর ডেস্ক ২৪ জানুয়ারি ২০২০, ২০:৫৫:৫১ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

মাছ শিকারে গিয়ে নীডলফিশের সুঁচালো লম্বা ঠোঁটে এক কিশোরের ঘাড় এফোঁড়-ওফোঁড় হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার দক্ষিণ-পূর্বের সুলাওয়েসির দ্বীপ বুটনে।

সমুদ্র থেকে লাফিয়ে ওঠা ওই মাছের ঠোঁট ঘাড় ফুঁড়ে থাকা অবস্থাতেই কিশোরটি সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হয়। পরে ছুটে হাসপাতালে চলে যায় সে।

ঘটনার ৫ দিন পর ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে বর্ণনা করেছে ওই কিশোর।

খবরে জানা গেছে, অন্যদের সঙ্গে মাছ ধরতে গিয়েছিল ১৬ বছর বয়সী মোহাম্মদ ইদুল। হঠাৎ সূঁচের মত তীক্ষ্ণ মাথার নীডলফিশ লাফিয়ে আসে ইদুলের দিকে।

ইদুল সরে যাওয়ার আগেই তার ঘাড়ে গেঁথে যায় মাছটি। মাছের ধাক্কায় নৌকা থেকে পানিতে পড়ে যায় ইদুল।

জীবন বাঁচাতে মরিয়া হয়ে ওই অবস্থাতেই তীরের দিকে সাঁতরাতে শুরু করে সে। ভাগ্যগুণে বেঁচে যায় ইদুল। পরে গণমাধ্যমকে হাসিমুখেই সেই ঘটনার বিবরণ দেয়।

স্কুলের সার্দির নামের এক বন্ধুর সঙ্গে রাতে মাছ ধরতে গিয়েছিল সে। ইদুলের কথায়, সার্দির নৌকা আগে রওনা হয়, তারপর আরেকটি নৌকায় আমি যাই। সৈকত থেকে প্রায় ৫০০ মিটার দূর যাওয়ার পর সার্দি নৌকার ফ্ল্যাশলাইট জ্বালায়।

‘আর তখনই হঠাৎ একটি নীডলফিশ পানি থেকে লাফিয়ে উঠে আমার ঘাড়ে ছুরির মতো বিঁধে যায়।’

সঙ্গে সঙ্গেই অন্ধকার পানির মধ্যে পড়ে যান ইদুল। মাছটি তখনও তার ঘাড়ে আটকে ছিল। মাছের তীক্ষ্ণ ঠোঁট ইদুলের চোয়ালের নিচে ঘাড়ের একপাশ দিয়ে ঢুকে মাথার পেছনের অংশ ফুটো করে বেরিয়েছিল।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত