দাবানলে আক্রান্তদের জন্য ৩৩৮ ফুটের পিৎজা বানালেন রেস্তোরাঁ মালিক

  যুগান্তর ডেস্ক ২৫ জানুয়ারি ২০২০, ১০:৩৭ | অনলাইন সংস্করণ

দাবানলের ভেতরেই দানবীয় পিৎজা বানালেন রেস্তোরাঁ মালিক
ছবি: এনডিটিভি

অস্ট্রেলিয়ায় ৩৩৮ ফুটের পিৎজা বানালেন এক রেস্তোরাঁর মালিক। দেশটিতে সাম্প্রতিক ভয়াবহ দাবানলে আক্রান্তদের সহায়তা করতেই এমন উদ্যোগ নিয়েছেন বলে দাবি করা হয়েছে।

পিয়েরে ও রোজমেরি নামের দুই ভাইবোনোর সিডনিতে পেলোগ্রিন্নি নামের একটি রেস্তোরাঁ রয়েছে। দাবানলে আক্রান্তদের সহায়তায় এবার নিজেরাই রেস্তোরাঁর হেঁসেলে ঢোকেন তারা। বানিয়ে ফেলেন একটি দানবীয় মার্ঘেরিটা পিৎজা।-খবর এনডিটিভির

মার্কিন গণমাধ্যম ইউপিআইয়ের খবরে দাবি করা হয়েছে, ওই পিৎজা মজ্জারেল্লা, টমেটো সস ও বাসিল লিফ দিয়ে গারনিশ করা। অলিভ অয়েলে এই পিৎজা তৈরি করতে প্রায় ৪ ঘণ্টা সময় আর ৯০ কেজি ময়দা লেগেছে। পেলেগ্রিন্নি ইনস্টাগ্রামে সেই দানবীয় পিৎজার ছবি শেয়ার করেছেন। মূলত নিউ সাউথ ওয়েলসে যারা দাবানলে ক্ষতিগ্রস্ত, তাদের অর্থ সাহায্য দিতে এই পিৎজা তৈরি।

৪০০০ খণ্ডে এই পিৎজা খাদ্যরসিক জনতার মুখে তুলে দেয়া হয়েছে। সামাজিক ওই অনুষ্ঠানে উপস্থিত কমবেশি সবাইকে দেখা গেছে অনুদান দিতে।

জানা গেছে, নিউ সাউথ ওয়েলস গ্রামীণ দমকল কেন্দ্র পেলেগ্রিন্নিকে অনুরোধ করেছিল ওই পিৎজা বানিয়ে দিতে।

ওই রেস্তোরাঁর কর্ণধার পিয়ের মৈও সিএনএনকে বলেন, হয়তো আমাদের পিৎজা বিশ্বরেকর্ড ভাঙতে পারেনি। কিন্তু দুস্থদের অর্থ সাহায্য করতে ব্যবহার হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×