মার্কিন দূতাবাসের গাড়ির ধাক্কায় নারী নিহত

  যুগান্তর ডেস্ক ২৭ জানুয়ারি ২০২০, ১৪:০৮:২৯ | অনলাইন সংস্করণ

ছবি: এক্সপ্রেস ট্রিবিউনি

ইসলামাবাদে মার্কিন দূতাবাসের গাড়ির ধাক্কায় এক নারী নিহত ও তার পরিবারের পাঁচ সদস্য আহত হয়েছেন। পুলিশের বরাতে এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন দাবি করা হয়েছে।

ইসলামাবাদ ট্রাফিক পুলিশের একজন জ্যেষ্ঠ সুপারইনটেন্ডেন্ট ফাররুখ রশিদ বলেন, ফয়সাল অ্যাভিনিউ চকের কাছে মারাগালা রোডে সুজুকি খাইবার গাড়িকে পেছন থেকে মার্কিন দূতাবাসের বেপরোয়া টয়োটা ল্যান্ড ক্রুজার আঘাত করলে এই প্রাণঘাতি দুর্ঘটনা ঘটেছে।

গাড়ি দুটির একটি লাল বাতি উপেক্ষা করে চলছিল, তবে কোনটি তা শনাক্ত করতে পারেনি পুলিশ। তবে মার্কিন দূতাবাসের আমজাদ জামান নামের পাকিস্তানি চালককে আটক করে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

আহতদের চিকিৎসার জন্য পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে পাঠানো হয়েছে। চিকিৎসকরা বলছেন, আহতদের একজনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

নিহত ওই নারীর নাম নাদিয়া। তার ছেলে উসামা আশফাক বলেন, পুলিশ তাকে এ দুর্ঘটনা সম্পর্কে অবহিত করেছে। আহতদের মধ্যে তার চাচাতো ভাই শাকিল আহমেদ রয়েছেন।

এই দুর্ঘটনার জন্য তিনি মার্কিন দূতাবাসের গাড়ির চালককে দায়ী করেন।

সম্প্রতি পাকিস্তানে বিভিন্ন গাড়ি দুর্ঘটনার সঙ্গে মার্কিন দূতাবাসসহ কূটনৈতিক মিশনের সংশ্লিষ্টতা প্রকাশ্যে চলে আসছে। কূটনৈতিক দায়মুক্তির কারণে তাদেন অনেকেই শাস্তি থেকে রেহাই পেয়ে যাচ্ছেন।

এর আগে ২০১৮ সালের এপ্রিলে ইসলামাবাদে মার্কিন দূতাবাসের সামরিক এ্যাটাশের গাড়ির ধাক্কায় এক মোটর সাইকেল চালক নিহত হন।
এছাড়া ২০১৩ সালে মারাগালা অ্যাভিনিউতে খোশার কমপ্লেক্সের কাছে মোটরসাইকেলে যুক্তরাষ্ট্রের দূতাবাসের প্রশাসনিক সহকারীর গাড়ির ধাক্কায় একজন নিহত হন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত