আফ্রিকা থেকে ফিরিয়ে আনা হয় টিলারসনকে

  যুগান্তর ডেস্ক    ১৩ মার্চ ২০১৮, ২০:২৭ | অনলাইন সংস্করণ

Tillerson

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে রেক্স টিলারসনকে বরখাস্তের আগে তাকে আফ্রিকা থেকে ফিরিয়ে আনা হয়। গত শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম্প টিলারসনকে পদত্যাগ করতে বলেছিলেন। তখন টিলারসন আফ্রিকা সফরে ছিলেন। খবর ওয়াশিংটন পোস্ট ও আলজাজিরার।

খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প টিলারসনকে পদত্যাগ করতে বলার পর তিনি আফ্রিকা সফর সংক্ষেপ করেন। সোমবার টিলারসন দেশে ফেরেন।

এদিকে মঙ্গলবার রেক্স টিলারসনকে সরিয়ে দেয়ার কথা ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। টিলারসনের জায়গায় সিআইএ পরিচালক মাইক পম্পেওকে পররাষ্ট্র দপ্তরের দায়িত্ব দেওয়ার কথা জানান ট্রাম্প। এছাড়া যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা পরিচালনার দায়িত্ব দিয়েছেন গিনা হ্যাসপেলকে।

মঙ্গলবার এক টুইটে ট্রাম্প লিখেছেন, সিআইএ ডিরেক্টর মাইক পম্পেও আমাদের নতুন পররাষ্ট্রমন্ত্রী হবেন। তিনি চমৎকার কাজ করবেন। রেক্স টিলারসনকে তার কাজের জন্য ধন্যবাদ। গিনা হ্যাসপেল হবেন সিআইএর নতুন ডিরেক্টর এবং এই পদে তিনিই হচ্ছেন প্রথম নারী। সবাইকে অভিনন্দন!

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

mans-world

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
close
close
.