স্বামীর মৃত্যুদণ্ডের ৬ বছর পর কিমের পাশে ফুপু

  যুগান্তর ডেস্ক ২৮ জানুয়ারি ২০২০, ০৯:৫৭ | অনলাইন সংস্করণ

স্বামীর মৃত্যুদণ্ডের ৬ বছর পর কিমের পাশে ফুপু
ছবি: সংগৃহীত

সাত বছর আগে দেশদ্রোহের অভিযোগে ফুফার মৃত্যুদণ্ড কার্যকর করেন উত্তর কোরীয় নেতা কিম জং উন। সেই ঘটনার পর এই প্রথম সবাইকে অবাক করে দিয়ে তার পাশে প্রকাশ্যে দেখা গেল ফুপু কিম কায়ং-হুইকে।

তাকে নিয়ে এতদিন ব্যাপক জল্পনা-কল্পনা চলছিল। কেউ কেউ ভাবছিলেন, স্বামীর মতো তাকেও হত্যা করা হয়েছে। অনেকের ধারণা, নির্বাসনে পাঠানো হয়েছে তাকে।-খবর বিবিসি

কিন্তু দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে দেখা গেছে, ভাইপোর পাশে রয়েছেন উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা কিম ইল-সাংয়ের মেয়ে ও সাবেক নেতা কিম জং-ইলের বোন কিম-কায়ং হুই।

রোববার উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ কিং-হুইয়ের নববর্ষ উদযাপনের একটি ছবি প্রকাশ করেছে। বিবিসি জানায়, তাতে রাজধানী পিয়ংইয়ংয়ের একটি থিয়েটারে নেতা কিম জং-উন ও তার স্ত্রীর পাশেই বসে থাকতে দেখা গেছে ৭৩ বছরের কিম কায়ং-হুইকে।

২০১৩ সালে হুইয়ের স্বামী অর্থাৎ ফুপা সং-থেককে মৃত্যুদণ্ড দিয়েছিলেন এই কিম জং-উনই। তখন তার ফুপা ছিলেন দেশটির দ্বিতীয় প্রভাবশালী ব্যক্তিত্ব।

এতে ধারণা করা হচ্ছে, এই নারী রাষ্ট্রক্ষমতায় ফের প্রভাবশালী হয়ে উঠেছেন। খুব সম্ভবত উপদেষ্টা হিসেবে আছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×