আফরিন ঘেরাও করে রেখেছে তুর্কিবাহিনী

  যুগান্তর ডেস্ক    ১৩ মার্চ ২০১৮, ২১:০৭ | অনলাইন সংস্করণ

Afrin

সিরিয়ায় আফরিন শহরকে চারদিক থেকে ঘেরাও করেছে রেখেছে তুর্কি বাহিনী। আফরিন ছাড়াও সেখানকার দক্ষিণ-পশ্চিমের গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকাও এখন তাদের নিয়ন্ত্রণে বলে দাবি করেছে তুরস্কের সেনাবাহিনী। গত জানুয়ারি মাসে শুরু হওয়া তুরস্কের সামরিক অভিযানে এটি সবচেয়ে বড় সফলতা বলে বিবেচনা করা হচ্ছে। খবর আনাদলু এজেন্সির।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি অফ হিউম্যান রাইটস (এসওএইচআর) মঙ্গলবার খবরটি নিশ্চিত করেছে। একটি কুর্দি সূত্র বিবিসিকে জানিয়েছে, তুরস্কের সেনাবাহিনী শহরটির সব প্রবেশ পথে গোলাবর্ষণ করছে।

গত সপ্তাহে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান বলেছিলেন, তুরস্কের সেনাবাহিনী ও সহযোগী সিরীয় বিদ্রোহী দল যেকোনো মুহূর্তে আফরিনে প্রবেশ করতে পারে। সিরিয়ার বিদ্রোহী দল ফ্রি সিরিয়ান আর্মির সঙ্গে যৌথভাবে জানুয়ারি মাসে আফরিনে সামরিক অভিযান শুরু করে তুরস্ক। তারা যুক্তরাষ্ট্র-সমর্থিত কুর্দিশ পিপলস প্রোটেকশন ইউনিটসকে (ওয়াইপিজি) শহরটির সীমান্ত থেকে সরিয়ে দিতে চাইছে।

এসওএইচআর সোমবার বলেছে, আফরিনের শত শত বেসামরিক মানুষ তুর্কি বাহিনীকে এগিয়ে আসতে দেখে ইতোমধ্যেই সেখান থেকে পালিয়ে গেছে। পর্যবেক্ষক সংস্থাটি জানিয়েছে, তুরস্কের সীমান্তের কাছে ওয়াইপিজি নিয়ন্ত্রিত শহর আফরিনে প্রায় সাড়ে তিন লাখ মানুষ বসবাস করেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter