পাকিস্তানে বিস্ফোরণে ধসে পড়ল কারখানার ছাদ, ১১ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ২৮ জানুয়ারি ২০২০, ২৩:১৫ | অনলাইন সংস্করণ

লাহোরে বিস্ফোরণে ধসে পড়ল কারখানার ছাদ, ১১ জনের মৃত্যু

পাকিস্তানের লাহোরে একটি পারফিউম কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১১ জন নিহত ও ২ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার কারখানায় একটি সিলিন্ডার বিস্ফোরণে এ আগুন লাগে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ডন।

নিহতদের মধ্যে শ্রমিকরাসহ ওই কারখানার ৪৫ বছর বয়সী মালিকও রয়েছেন।

স্থানীয়দের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, হঠাৎ বিস্ফোরণে কেঁপে ওঠে কারখানাটি। আশপাসের স্থান বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে। অনেকেই প্রথমে বিষয়টিকে ভূমিকম্প ভাবেন। কেউ বা জঙ্গি হামলাও মনে করেন। বিস্ফোরণে তীব্রতা এতোটাই বেশি ছিল যে কারখানার ছাদ ধসে পড়ে। তারপরেই আগুনের লেলিহান শিখা কারখানাটিকে গ্রাস করে। ওই সময় ১৫ জন শ্রমিক কারখানাটিকে কাজ করছিলেন। তাদের সবাই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

উদ্ধার কাজ চলছে জানিয়ে দমকল বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, আগুনে নয়, মাথায় ছাদ ভেঙে পড়ায় ১১ জনের তাৎক্ষণিক মৃত্যু হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আহত দুই জনকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের অবস্থা আশংকাজনক। কারখানাটিতে দাহ্য পদার্থ থাকায় বিস্ফোরণের তীব্রতা বেশি ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×