কলকাতার বইমেলায় ‘তসলিমাকে ফিরিয়ে দাও’

  যুগান্তর ডেস্ক ২৯ জানুয়ারি ২০২০, ০০:৩২ | অনলাইন সংস্করণ

কলকাতার বইমেলায় ‘তসলিমাকে ফিরিয়ে দাও’

আসছে ভাষার মাস ফেব্রুয়ারি। সে উপলক্ষ্যে আজ মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় কলকাতার সল্টলেক সেন্ট্রাল পার্ক ময়দানে আন্তর্জাতিক কলকাতা বইমেলার উদ্বোধন করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত এ মেলা চলবে।

গতবারের মতো এবারও মেলায় একটি স্টলে বড় করে লেখা হয়েছে - তসলিমাকে ফিরিয়ে দাও। যে ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে।

এ বিষয়ে মঙ্গলবারই নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন।

পাঠকের উদ্দেশে তার সেই স্ট্যাটাসটি দেয়া হলো -

‘কলকাতা বইমেলা আগামিকাল থেকে শুরু হচ্ছে। একটিই প্রকাশনী প্রতি বইমেলায় তসলিমাকে ফিরিয়ে দাও দাবি জানায়। না সরকারকে ভয় পায়, না মৌলবাদীদের। ভয় শুধু তারাই পায়, যারা কোনো অন্যায়ের প্রতিবাদ করে না। একবার প্রতিবাদ করলেই কিন্তু ভয় ডর উবে যায়, মনে অগাধ বল এসে বসে।

কে ফিরিয়ে দেবে আমাকে? যারা আমাকে পশ্চিমবঙ্গ থেকে বের করেছিল তারা? তারা তো নেই। আর নতুন যারা ক্ষমতায় আছে, তারাও পদাংক অনুসরণ করছে পুরনোর। আবারও যারা আসবে, তারাও তাই করবে। ঠিক বাংলাদেশের মতো। যে সরকারই আসুক, আমাকে দেশে ফিরতে দেবে না।

বইমেলাগুলো খুব মিস করি।’

ঘটনাপ্রবাহ : বইমেলা-২০২০

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×