সৌদি তেলসহ বিভিন্ন স্থাপনায় হুতিদের ড্রোন-রকেট হামলা

  যুগান্তর ডেস্ক ৩০ জানুয়ারি ২০২০, ১২:৩৫:৫৬ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

সৌদি আরবের তেল কোম্পানি আরামকোসহ দেশটির বিভিন্ন স্থাপনায় বুধবার রকেট ও ড্রোন হামলার দাবি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। চার মাস আগে হামলা বন্ধের প্রস্তাব দেয়ার পর এই প্রথম এমন কোনো দাবি করল হুতিরা।

রয়টার্সের খবরে বলা হয়, হামলার নির্ভুলতা নিয়ে সামান্য তথ্য পাওয়া গেছে। তবে সৌদি কর্তৃপক্ষের কাছ থেকে এ নিয়ে কোনো সাড়া পাওয়া যায়নি।

হুতি পরিচালিত আল-মাসিরাহ টেলিভিশনে বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহইয়া সারিয়াহ বলেন, বিমান হামলার বৃদ্ধির জবাবে সৌদি আরবের ভেতরে ১৫টির বেশি অভিযান চালানো হয়েছে।

লোহিত সাগরের তীরে জিজানে সৌদি আরমাকোর স্থাপনাও নিশানা করা হয়। এ ছাড়া খামিস মাশিত সামরিকঘাঁটি, আবহা ও জিজান বিমানবন্দরসহ ইয়েমেন সীমান্তঘেঁষা বিভিন্ন স্থাপনা হামলার লক্ষ্যবস্তু হয়েছে।

এক বিবৃতিতে হুতি জানায়, এসব স্থাপনায় ব্যাপক রকেট ও ড্রোন হামলা চালানো হয়েছে। এ নিয়ে সৌদি তেল জায়ান্ট আরামকোর কাছে বার্তা সংস্থা রয়টার্সের পক্ষে থেকে জানতে চাইলে কোনো জবাব পাওয়া যায়নি।

গত পাঁচ বছর ধরে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিরুদ্ধে লড়াই করে আসছেন ইরান ঘনিষ্ঠ হুতি বিদ্রোহীরা।

ঘটনাপ্রবাহ : ইয়ামেনে সংঘাত

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত