ভারতীয় প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানকে সতর্ক বার্তা ইমরান খানের

  অনলাইন ডেস্ক ০৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:২০ | অনলাইন সংস্করণ

নরেন্দ্র মোদি, মনোজ মুকুন্দ নারাভানে ও পাক প্রধানমন্ত্রী ইমরান খান
নরেন্দ্র মোদি, মনোজ মুকুন্দ নারাভানে ও পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানবিরোধী যুদ্ধ বক্তব্য নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানেকে সতর্ক করে দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, অতীতে যারা অহঙ্কার করেছিলেন তারা সর্বদা পরাজিত হয়েছিলেন। উদাহরণ হিসেবে তিনি হিটলার ও নেপলিয়ন বাহিনীর কথা বলেন। এ ছাড়া মার্কিন বাহিনী আফগানিস্তানের সঙ্গে যুদ্ধে জয় ও ভিয়েতনাম জয়ের কথা উল্লেখ করেন।

বৃহস্পতিবার আজাদ জম্মু-কাশ্মীরের শহর মিরপুরে কাশ্মীর সংহতিতে ভারত অধীকৃত কাশ্মীরিদের সমর্থন জানিয়ে তিনি এ সব কথা বলেন। এ খবর জানিয়েছে ডন অনলাইন।

ইমরান খান সম্প্রতি মোদির বক্তব্যের বিষয়টি তুলে ধরে বলেন, মোদি দাবি করেছিলেন, ভারতীয় বাহিনী ৭ থেকে ১০ দিনের মধ্যে পাকিস্তানকে ধুলার সঙ্গে মিশিয়ে দিতে পারে।

এ প্রসঙ্গে পাক-প্রধানমন্ত্রী বলেন, আপনার ইতিহাস ঘষে-মেজে উজ্জ্বল করা প্রয়োজন। মনে হচ্ছে আপনার ডিগ্রিটি নকল ছিল।

ইমরান খান বলেছেন, কাশ্মীরীদের জন্য ভালো সময় এগিয়ে আসছে; যা তাদের ভারতীয় দখল থেকে চূড়ান্ত স্বাধীনতার দিকে পরিচালিত করবে।

তিনি বলেন, ৫ আগস্টের ভারতীয় পদক্ষেপের আগে কাশ্মীরের বিষয়টি বিশ্ব অনেকাংশেই ভুলে গিয়েছিল। তবে ছয় মাস ’সময়ের মধ্যে কাশ্মীরের বিষয়টি পুরো বিশ্বের কাছে তুলে ধরা হয়েছে।

ইমরান বলেন, নরেন্দ্র মোদি একতরফাভাবে কাশ্মীরকে তার স্বাধীন মর্যাদা প্রত্যাহার করে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন; তবে বিষয়টি এমনভাবেই আন্তর্জাতিকীকরণ করা হয়েছে, যা ভারতীয় প্রধানমন্ত্রী আশা করতে পারেননি।

পাক-প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান গত বছর ভারতীয় একটি যুদ্ধবিমানকে ভূপাতিত করেছে; সে সময় একজন পাইলটকে আটক করা হলেও শান্তির বার্তা হিসেবে তাকে মুক্ত করা হয়েছিল। এ সময় গত বছর মোদি ঘৃণামূলক প্রচারণা চালিয়ে নির্বাচনে জয়ী হয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত