বোরকা বিতর্কে মন্ত্রীকে শোকজ করল বিজেপি

  যুগান্তর ডেস্ক ১১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪০ | অনলাইন সংস্করণ

বোরকা বিতর্কে মন্ত্রীকে শোকজ করল বিজেপি

বিজেপির নেতা ও মন্ত্রী রঘুরাজ সিং বোরকা নিয়ে ফের বিতর্কিত মন্তব্য করে দলকে বিড়ম্বনায় ফেলায় সোমবার তাকে শোকজ করেছে বিজেপি।

উত্তরপ্রদেশের এ মন্ত্রীর বিরুদ্ধে সংগঠনের নীতিবিরোধী কাজ করার অভিযোগ আনা হয়েছে। রঘুরাজ সিং যোগী আদিত্যনাথ সরকার মন্ত্রিসভার সদস্য। খবর এনডিটিভির।

দিল্লির শাহিনবাগ আন্দোলনের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, দেশে বোরকা নিষিদ্ধ করে দেয়া উচিত। কেন্দ্র ও রাজ্যের কাছে এই মর্মে আর্জিও পেশ করেন বিজেপির এ মন্ত্রী।

আন্দোলনের নামে বোরকার অপব্যবহার হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। সোমবারই বিজেপির এ নেতাকে শোকজ করা হয়েছে।

বিজেপির এই বর্ষীয়ান নেতা গণমাধ্যমকে বলেন, শ্রীলংকা, জাপান ও আমেরিকার পাশাপাশি অমুসলিম দেশগুলো ইতিমধ্যে বোরকা নিষিদ্ধ করেছে; তা হলে ভারতে নয় কেন?

যোগী আদিত্যনাথের সরকার অবশ্য এই বিতর্ক থেকে নিজেদের দূরত্ব বজায় রেখেছে।

উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র, মন্ত্রী সিদ্ধার্থনাথ সিং বলেন, এটি কখনই সরকারের দৃষ্টিভঙ্গি নয়। আমরা প্রত্যেকের পোশাকের স্বাধীনতায় বিশ্বাস করি।

যোগীর মুখপাত্র মনে করেন, ওই মন্ত্রীর বক্তব্যে আরও সংযম থাকা উচিত। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে লখনউয়ের ক্লক টাওয়ারে অবস্থানরত সিএএর প্রতিবাদী নারীরা গেরুয়া বাহিনীর বিরুদ্ধে তোপ দাগেন।

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত