উহানে করোনা নিয়ে সচেতনতামূলক কমেডি করছেন ‘মিস্টার বিন’

  যুগান্তর ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০২০, ২১:০২:৪৮ | অনলাইন সংস্করণ

ছবি: দ্য ডেইলি টেলিগ্রাফ

করোনাভাইরাসের ঝুঁকির মধ্যে চীনের উহানে সচেতনতামূলক কাজ করে প্রশংসিত হয়েছেন ‘মিস্টার বিন’ খ্যাত কমেডিয়ান নিগেল ডিক্সন। উহানে থেকে করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন করার কাজে নেমেছেন তিনি।

ভাইরাসটিতে এ পর্যন্ত ৪৩ হাজার লোক আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক হাজার ১০০ জন। করোনাভাইরাস সংক্রমণের পর উহান শহরটি অচল করে দিয়েছে চীন।

মূলত ভাইরাসটির বিস্তার রোধে বেপরোয়া চেষ্টা থেকেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।

দ্য ডেইলি টেলিগ্রাফের খবরে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত চীনের হুবেই শহরে এসে আর নিজের বাড়িতে ফেরেন নি ‘মিস্টার বিন’। ব্রিটিশ এই নাগরিক নিজের দেশের সুরক্ষায় দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমানে হুবেই শহরে সচেতনতামূলক কমেডি তৈরি করে প্রচার করছেন তিনি।

নিগেল ডিক্সনের দাবি, নিজেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেয়ার মধ্য দিয়ে তিনি করোনাভাইরাস ছড়িয়ে দিতে চান না।

এখন উহানে থেকেই করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন করার কাজে নেমেছেন ‘মিস্টার বিন’ খ্যাত এই কমেডিয়ান। করোনাভাইরাস নিয়ে ‘মিস্টার পিয়া’ নামে সচেতনতামূলক রসাত্মক সিরিজ বের করেছেন। ইতিমধ্যে সেগুলো চীনের সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন।

জানুয়ারির শুরুর দিকে উহানে যান নিগেল ডিক্সন। এর কিছুদিন পরেই দেশে ফিরে যাওয়ার কথা ছিল তার। তবে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার জেরে তিনি আর ফিরে যাননি। ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার খবরও ছিল তার কাছে। ফিরে যাওয়ার প্রস্তাব দেয়া হলেও থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ব্রিটিশ এই কমেডিয়ান।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত