কেবল পরাজিত শত্রুর সঙ্গেই শান্তি, তেলআবিবজুড়ে বিলবোর্ড

  যুগান্তর ডেস্ক ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৬ | অনলাইন সংস্করণ

কেবল পরাজিত শত্রুর সঙ্গেই শান্তি, তেল আবিবজুড়ে বিলবোর্ড
ছবি: রয়টার্স

মহাসড়ক থেকে ফিলিস্তিনি নেতাদের আত্মসমর্পণের ছবি সম্বলিত একটি বিলবোর্ড সরাতে নির্দেশ দিয়েছেন দখলদার ইসরাইলের বাণিজ্যিক রাজধানী তেলআবিবের মেয়র।

ওই বিলবোর্ডে দেখা গেছে, শান্তি প্রতিষ্ঠায় ফিলিস্তিনি নেতাদের অস্ত্রের মুখে আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। বিলবোর্ডের স্লোগানে বলা হয়েছে, কেবল পরাজিত শত্রুর সঙ্গে শান্তি প্রতিষ্ঠিত হতে পারে।-খবর আল-আরাবিয়াহ

ফটোশপে সম্পাদনা করা ছবিতে দেখা গেছে, ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও হামাস নেতা ইসমাইল হানিয়ার চোখ শক্ত করে বাঁধা রয়েছে। তাদের মাথার ওপর দিয়ে হেলিকপ্টার উড়ছে, আর তারা কাকুতি-মিনতি করছেন।

গত মাসে প্রকাশ করা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শান্তি পরিকল্পনাকে ঘিরে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরাইলের অচলাবস্থা চলছে। ওই শান্তি পরিকল্পনা প্রত্যাখ্যান করেছেন ফিলিস্তিনিরা।

কিন্তু তেলআবিবজুড়ে এসব বিলবোর্ডের পৃষ্ঠপোষকরা করা, তা এখনো পরিষ্কার হওয়া সম্ভব হয়নি। এছাড়া আগামী ২ মার্চে জাতীয় নির্বাচনে ডানপন্থীদের ভোট পেতে এই প্রচার কোনো সহায়ক ভূমিকা রাখবে কিনা, তাও নিশ্চিত করা সম্ভব হয়নি।

তেলআবিবের মেয়র রন হুলডাই বলেন, ওই বিলবোর্ড সরিয়ে দেয়া হবে। তাদের এই ছবি সহিংসতা উসকে দেবে। এতে আইএস ও নাৎসিদের ডেকে আনা হবে।

নির্বাচনকে ঘিরে এটাকে সতর্ক সংকেত হিসেবেও আখ্যায়িত করেন তিনি।

ঘটনাপ্রবাহ : শতাব্দীর সেরা সমঝোতা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×