এরদোগানকে কাশ্মীর নিয়ে নাক গলাতে নিষেধ করল ভারত

  যুগান্তর ডেস্ক ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৬ | অনলাইন সংস্করণ

এরদোগানকে কাশ্মীর নিয়ে নাক গলাতে নিষেধ করল ভারত

পাকিন্তান সফররত তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান শুক্রবার কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের অবস্থান সমর্থন করার কথা বলেন।

তার ওই অবস্থানের কারণে ভারত তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এরদোগানকে কাশ্মীর নিয়ে নাগ গলাতে নিষেধ করেছে। খবর এনডিটিভির।

দুদিনের পাকিস্তান সফরে গিয়ে কাশ্মীর প্রসঙ্গে ভারতীয় পদক্ষেপের সমালোচনা করেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান।

এমনকী, ভারতের আপত্তিকে অগ্রাহ্য করেই, শুক্রবার প্রেসিডেন্ট এরদোগান কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের অবস্থান সমর্থন করার কথাও বলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠককালে ওই কথা বলেন তুরস্কের প্রেসিডেন্ট। আর এতেই বেজায় চটেছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। এর আগেও বারবার ভারতের পক্ষ থেকে স্পষ্ট করে জানানো হয় যে, জম্মু ও কাশ্মীর বিষয়ে নেয়া সিদ্ধান্ত পুরোটাই ভারতের অভ্যন্তরীণ বিষয়, এ বিষয়ে অন্য কোনও দেশের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার বলেন, পাকিস্তানের সংসদে তুরস্কের প্রেসিডেন্ট কাশ্মীর নিয়ে যা বলেছেন, আমরা তা পুরোপুরি প্রত্যখ্যান করছি। পাশাপাশি তুরস্কের কাছে আমরা এই আহ্বান জানাচ্ছি যে, তারা যেন কোনওভাবেই ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলান।

পাকিস্তান থেকে যে সন্ত্রাসবাদের উৎপত্তি হচ্ছে যার প্রভাব পড়ছে ভারতসহ অন্য দেশে, সেই ব্যাপারেও সতর্ক থাকার অনুরোধ করছি।

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,২২,১৫৭১,৩৭,৩৬৪২৮,৭৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×