চীনে ৩ হাজার বছরের পুরনো ওষুধে করোনাভাইরাসের চিকিৎসা চলছে!

  অনলাইন ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩২:৫৬ | অনলাইন সংস্করণ

চীনসহ সারা বিশ্বেই আতঙ্ক ছড়াচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে শুধু চীনেই মারা গেছেন ১ হাজার ৬৬৫ জন। আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫০০ জন।

তবে করোনাভাইরাস থেকে বাঁচার উপায় এখনও না মিললেও চীনে তিন হাজার বছরের পুরনো ওষুধে করোনাভাইরাসের চিকিৎসা চলছে।

আন্তর্জাতিক গণমাধ্যম ব্লুমবার্গ নিউজের বরাতে জিনিউজ এ তথ্য জানিয়েছে।

হুবেইপ্রদেশের স্বাস্থ্য বিভাগের প্রধান ওয়াং হেশেং জানিয়েছেন, চীনের উহানের হাসপাতালে প্রায় তিন হাজার বছরের পুরনো ঐতিহ্যবাহী চীনা ওষুধের ব্যবহার করে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা করা হচ্ছে।

তিনি জানান, ইতিমধ্যে ট্র্যাডিশনাল চাইনিজ মেডিসিনের বিশেষজ্ঞদের একটি দল পৌঁছেছে হুবেইপ্রদেশে।

হেশেংয়ের দাবি, ট্র্যাডিশনাল চাইনিজ মেডিসিনের প্রয়োগে ইতিমধ্যে কিছুটা আশাব্যঞ্জক ফলও পেয়েছেন তারা। ১৫ হাজার করোনাভাইরাসে আক্রান্ত রোগীর ট্র্যাডিশনাল চাইনিজ মেডিসিনের মাধ্যমে চিকিৎসার জন্য গড়ে তোলা হয়েছে নতুন দুটি হাসপাতালও।

এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে বিজ্ঞানীরা এখনও পর্যন্ত তেমন কোনো ওষুধ আবিষ্কার করতে পারেননি। তবে বিজ্ঞানীরা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার উপায় হিসেবে মাস্কে মুখ-নাক ঢেকে বের হওয়ার পরামর্শ দিচ্ছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত