ইদলিব নিয়ে এরদোগানকে ট্রাম্পের ফোন

  যুগান্তর ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪০ | অনলাইন সংস্করণ

ইদলিব নিয়ে এরদোগানকে ট্রাম্পের ফোন
ছবি: আনাদলু

সিরিয়ার শাসকগোষ্ঠীর ‘নৃশংসতা’কে সমর্থন দেয়া বন্ধ করতে রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার হোয়াইট হাউস এক বিবৃতিতে ইদলিব প্রদেশে সহিংসতার বিষয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগের কথা জানায়। খবর আনাদলুর।

এতে বলা হয়, সিরিয়ার ইদলিবে সহিংসতায় উদ্বেগ জানিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোগানকে শনিবার ফোন করেন ট্রাম্প।

এতে তিনি সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ শাসকগোষ্ঠীর নৃসংসতা বন্ধে রাশিয়ার সমর্থন দেয়া বন্ধ দেখতে চায় বলে যুক্তরাষ্ট্রের মনোবাসনা জানিয়ে দেন তিনি।

রোববার ইদলিবে নতুন নতুন এলাকা দখলে নিয়েছে প্রেসিডেন্ট বাশার আল আসাদের বাহিনী। তারা উত্তর পশ্চিমাঞ্চলীয় ইদলিবে বিদ্রোহীদের সর্বশেষ বড় ঘাঁটির বিরুদ্ধে আক্রমণ চালাচ্ছিল। তাতে বাশার আল আসাদের বাহিনীকে সহায়তা দিচ্ছিল রাশিয়া।

সিরিয়ার সেনাবাহিনী ইদলিব, আলেপ্পো ও লাতাকিয়া প্রদেশে বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছিল। এতে আকাশপথে সিরিয়া সরকারের সেনাদের সহায়তা করে রাশিয়া। তারা আকাশ থেকে হামলা চালাতে থাকে।

সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, রোববার সংঘর্ষ ও বিমান হামলার পর সিরিয়ার সেনাবাহিনী ২০১২ সালের পর প্রথমবারের মতো আলেপ্পোর আশপাশে সব গ্রাম ও ছোট ছোট শহরের নিয়ন্ত্রণ নিয়েছে।

ঘটনাপ্রবাহ : সিরিয়া যুদ্ধ

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৬
বিশ্ব ৮,৮৪,০৭৫১,৮৫,১৭৫৪৪,১৬৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×