যুক্তরাষ্ট্রের প্রথম ইহুদি প্রেসিডেন্ট হওয়ার প্রত্যাশায় বার্নি স্যান্ডার্স (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৮:৫৬ | অনলাইন সংস্করণ

ছবি: এএফপি

ইহুদি হিসেবে নিজেকে গর্বিত বলে দাবি করলেন যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী বার্নি স্যান্ডার্স। কাজেই দেশটির ইতিহাসে প্রথম ইহুদি প্রেসিডেন্ট হওয়ার ক্ষেত্রে প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।- খবর জেরুজালেম পোস্টের

দুই মিনিট চল্লিশ সেকেন্ডের একটি ভিডিওতে যুক্তরাষ্ট্রে নতুন নাৎসিদের ক্ষমতায়ন ও ইহুদিবিদ্বেষী ঘটনার বেড়ে যাওয়ার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও তিনি দায়ী করেন।

ইহুদিদের নিয়ে বার্নি স্যান্ডার্সের এটি দ্বিতীয় কোনো ভিডিও। এর আগে ২০১৬ সালের নির্বাচনে নিজের ইহুদি উত্তরসূরি নিয়ে কথা বলতে অস্বীকার করেছেন এই সিনেটর। অথচ বড় দলের হয়ে মনোনয়ন পেতে যাওয়া প্রথম কোনো ইহুদি হতে যাচ্ছেন তিনি।

এদিকে নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ প্রথমবারের মতো বার্নি স্যান্ডার্সকে কঠোর সমালোচনায় বিদ্ধ করলেন।

বিপরীতে ব্লুমবার্গের সঙ্গে ট্রাম্পের তুলনা টেনে সেই সমালোচনার জবাব দিয়েছেন স্যান্ডার্স।

ব্লুমবার্গের প্রচার ব্যবস্থাপক কেভিন শেকি বলেন, এটা খুবই লজ্জার বিষয় যে স্যান্ডার্স ও ডোনাল্ড ট্রাম্প মাইকের বিরুদ্ধে লড়াইয়ে একই পন্থা বেছে নিয়েছেন। কিন্তু তাদের উদ্দেশ্য খুবই পরিষ্কার বলে জানান তিনি।

কেভিন বলেন, প্রাইমারিতে বার্নি স্যান্ডার্স হারতে যাচ্ছেন। ট্রাম্পও সেটা জানেন। আর সে কারণেই তারা ব্লুমবার্গের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রচারে নেমেছেন।

ঘটনাপ্রবাহ : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত