বিমানচালিত রাদ-২ ক্ষেপণান্ত্রের সফল পরীক্ষা পাকিস্তানের

  অনলাইন ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০২০, ২১:২০:০০ | অনলাইন সংস্করণ

বিমানচালিত ক্ষেপণাস্ত্র রাদ-২। ছবি: ডন

পাকিস্তান বিমানচালিত রাদ-২ নামের ক্রজ ক্ষেপণান্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে বলে দাবি করেছে দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

মঙ্গলবার আইএসপিআরের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্রজ ক্ষেপণাস্ত্রটি নির্ভুলতার সঙ্গে ৬০০ কিলোমিটারের দূরত্বের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম। এর সঙ্গে অত্যাধুনিক দিকনির্দেশনা সংযুক্ত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্রজ ক্ষেপণাস্ত্রটি পরীক্ষার সময় উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম জাকি মাঞ্জ, কৌশলগত পরিকল্পনা বিভাগের মহাপরিচালক ড. নাবিল হায়াত মালিক, জাতীয় প্রকৌশল ও বৈজ্ঞানিক কমিশনের চেয়ারম্যান, এসপিডির সিনিয়র কর্মকর্তা, কৌশলগত বাহিনীর সদস্যরা ছাড়াও কৌশলগত সংস্থাগুলোর কর্মকর্তারা।

যে সব বিজ্ঞানী ও প্রকৌশলী এ অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রটি তৈরিতে অংশগ্রহণ করেছেন তাদের দক্ষতার প্রশংসা করেন কৌশলগত পরিকল্পনা বিভাগের মহাপরিচালক।

এতে আরও বলা হয়েছে, পাকিস্তানের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার জন্য বিজ্ঞানী ও প্রকৌশলীদের অভিনন্দন জানিয়েছেন।

গত ২৩ জানুয়ারি ভূমি থেকে ভূমিতে নিক্ষেপণযোগ্য ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র গজনবী সফল উৎক্ষেপণ করা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত