করোনাভাইরাসে ইরানে দুজনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসে ইরানে দুজনের মৃত্যু
ছবি: এএফপি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে দুই বয়স্ক লোক মারা গেছেন। দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে আল-জাজিরা এমন খবর দিয়েছে।

বুধবারের এই মৃত্যু দিয়ে মধ্যপ্রাচ্যে প্রাণঘাতি ভাইরাসটিতে প্রথম কোনো প্রাণহানির ঘটনা ঘটেছে।

ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা আলী রেজা ভাহাবজাদেহ বলেন, দক্ষিণ তেহরানের কুয়াম শহররে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই বৃদ্ধ লোক মারা গেছেন। তারা মারাত্মক ফুসফুস সংক্রমণে ভুগছিলেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় আগেই তাদের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল বলে নিশ্চিত করেছিল।

এদিকে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কেন্দ্রভূমি চীনের হুবেই প্রদেশে এক দিনে নতুন রোগীর সংখ্যা অনেকটা কমে এলেও মৃত্যুর সংখ্যা কমছে না।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ ভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১২৮ জনে। যাদের ১০ জন ছাড়া বাকি সবাই চীনের নাগরিক। রয়টার্সের খবরে জানা গেছে, জাপানের উপকূলে নোঙ্গর করে থাকা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আক্রান্ত যাত্রীদের মধ্যে অশিতীপর এক নারী ও এক পুরুষের মৃত্যুর খবর জানিয়েছে এনএইচকে টেলিভিশন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দেশটির মূল ভূখণ্ডে ৩৯৪ জনের শরীরে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৭৪৯ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত