লন্ডনে আজানের সময় মুয়াজ্জিনের গলায় ছুরিকাঘাত

  যুগান্তর ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৫:৩২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

লন্ডনের একটি মসজিদে বৃহস্পতিবার আজান দেয়ার সময় ছুরি হামলায় এক মুয়াজ্জিন আহত হয়েছেন। হত্যাচেষ্টার ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, রিজেন্ট পার্কের কাছে লন্ডন সেন্ট্রাল মসজিদে এক ব্যক্তি আজান দিচ্ছিলেন, তখন তার ঘাড়ে ছুরি দিয়ে হামলা করা হয়েছে।-খবর ডেইলি মেইলের

বিকাল তিনটার সময় পুলিশ এসে সত্তর বছর বয়সী মুয়াজ্জিনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন। হাসপাতালে নেয়ার আগে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মসজিদের ভেতরে আটক করা এক ব্যক্তির ছবি টুইটারে পোস্ট দিয়েছেন মুসল্লিরা। স্কটল্যান্ড ইয়ার্ডের মুখপাত্র বলেন, পার্ক রোডের মসজিদে পুলিশ ডাকা হয়েছিল। বৃহস্পতিবার বিকাল ৩টা ১০ মিনিটে এই ঘটনা ঘটেছে।

তবে আহত মুয়াজ্জিনের শরীরিক অবস্থা প্রাণঘাতী না বলে জানিয়েছে পুলিশ।

মসজিদটিতে এটাই প্রথম কোনো সহিংসতার ঘটনা না। গত বছরের মার্চে দুই ব্যক্তি ছুরি নিয়ে মসজিদটির ভেতরে হামলা করলে ২০ বছর বয়সী এক তরুণ নিহত হন।

খবরে বলা হয়েছে, আসরের আজানের সময় মসজিদটিতে এক বর্ণবাদী শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্বাবাদী ঢুকে মুয়াজ্জিনের ঘাড়ে ছুরিকাঘাত করেন।

দেশটির সবচেয়ে বড় এই মসজিদটিতে একসঙ্গে পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত