মার্কিন হামলায় নিহত মুহান্দিসের নতুন উত্তরসূরি নিয়োগ

  যুগান্তর ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০২০, ২১:০২ | অনলাইন সংস্করণ

ইরাকে হাশদ আশ শাবির নতুন সেকেন্ড ইন কমান্ড নিয়োগ
ছবি: প্রেস টিভি

ইরাকের সশস্ত্র স্বেচ্ছাসেবী সংগঠন পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির নতুন সেকেন্ড-ইন কমান্ড হিসেবে নিয়োগ পেয়েছেন আবু ফাদাক আল-মোহাম্মদাভি।

পপুলার মোবিলাইজেশন ইউনিটের বোর্ড মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী আবু ফাদাককে এ পদে নিয়োগ দেয়া হয়েছে বলে সংগঠনটির শীর্ষ কর্মকর্তা আবু আল-বাসারি জানিয়েছেন। ইরানের প্রেস টিভির বরাতে এ খবর জানা গেছে।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে রকেট হামলা চালিয়ে ইরানের আল-কুদস ফোর্সের প্রধান ও বিপ্লবী গার্ডস বাহিনীর কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের হাশদ আশ-শাবির সাবেক সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল মুহান্দিসকে হত্যা করা হয়।

হাশদ আশ-শাবির শীর্ষ কর্মকর্তা বাসারি জানান, এই নিয়োগের পর ইরাকের সশস্ত্র বাহিনীর চিফ কমান্ডার আগামী কয়েকদিনের মধ্যে আবু ফাদাকের নিয়োগের ডিক্রিতে সই করবেন। এর আগে আবু ফাদাক আল-মাহদাভি ইরাকের কাতাইব হিজবুল্লাহর মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

১৯৯৭ সালে কাতাইব হিজবুল্লাহ প্রতিষ্ঠিত হয়। পপুলার মোবিলাইজেশন ইউনিট হচ্ছে ইরাকের বিভিন্ন সশস্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে গঠিত একটি জোট। এসব সংগঠন ইরাকে উগ্রবাদী সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে সামরিক বাহিনীর পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

ঘটনাপ্রবাহ : ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৮১,৪২৫২,০৬,২৭২৫০,২৫৫
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×