ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে পিষে মারল ইসরাইলি বর্বর সেনারা

  যুগান্তর ডেস্ক ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৩১:৫৩ | অনলাইন সংস্করণ

গাজার খান ইউনিসে এক ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে পিষে নির্মমভাবে হত্যা করেছে বর্বর ইসরাইলি বাহিনী।

রোববার সকালে ফিলিস্তিনের গাজা-ইসরাইল সীমান্তে ফিলিস্তিনের কিছু নাগরিকের ওপর গুলি করলে বেশ কয়েকজন গুরুতর আহত হন। এ সময় গুলিবিদ্ধ একজন ফিলিস্তিনিকে বুলডোজার দিয়ে পিষে হত্যা করে ইসরাইলি সেনারা। খবর বিবিসি ও নিউইয়র্ক টাইমসের।

ইসরাইলি সেনাদের পৈশাচিকতার ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইছে।

ভিডিওতে দেখা যায়, হঠাৎ করেই ইসরাইলি বাহিনী বুলডোজার নিয়ে গাজা উপত্যকার ভেতরে ঢুকে পড়ে। এর পর এক ফিলিস্তিনির দেহ বুলডোজার দিয়ে পিষে দিতে থাকে।

ফিলিস্তিনিরা তার মরদেহ উদ্ধার করার চেষ্টা করলেও পারেননি। তবে আহত ব্যক্তিদের উদ্ধার করেন তারা। আর মরদেহটি থেঁতলে দিয়ে সেটি বুলডোজারে তুলে নিয়ে চলে যায় ইসরাইলি বাহিনী। এ সময় কয়েকজন ফিলিস্তিনিকে ঢিল ছুড়তে দেখা যায়।



বর্ণবাদী ইসরাইলি সেনাবাহিনী ওই ঘটনার সত্যতা স্বীকার করেছে। গাজার প্রতিরোধ সংগঠন 'ইসলামী জিহাদ' এক বিবৃতিতে জানিয়েছে, শহীদের রক্তের বদলা নেয়া হবে। চরম প্রতিশোধের হুমকি দিয়েছে সংগঠনটি।

হামাসের মুখপাত্র ফাওজি বারহুম বলেছেন, যাকে পিষে হত্যা করা হয়েছে তার হাতে কোনো অস্ত্র ছিল না। তাকে হত্যা করে জঘন্য অপরাধ করেছে ইসরাইলিরা।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত