ফিলিস্তিনে আরও বিমান হামলার নির্দেশ নেতানিয়াহুর

  যুগান্তর ডেস্ক ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৮:১৫ | অনলাইন সংস্করণ

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনের গাজায় বিমান হামলা অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন দখলদার দেশটির সেনাবাহিনীকে।

সোমবার তিনি দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিল, প্রতিরক্ষামন্ত্রী ও সেনাপ্রধানকে নিয়ে জরুরি বৈঠকে এ নির্দেশ দেন।

তার এ কথা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। খবর আলজাজিরা ও আনাদোলুর।

ইসরাইলি বাহিনী গত রোববার থেকে সিরিয়া ও ফিলিস্তিনির পশ্চিমতীরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালাচ্ছে।

তাদের দাবি, ইসলামী জিহাদ আন্দোলনের যুদ্ধাদের আস্তানা ধ্বংস করতেই তারা এ হামলা চালাচ্ছে।

এর আগে গত রোববার পশ্চিমতীরের খান ইউনিসে বর্বর ইসরাইলের সেনা সদস্যরা মুহাম্মদ নাঈম নামে ২৭ বছরের এক ফিলিস্তিনি প্রকৌশলীকে বুলডজার দিয়ে পিষে হত্যা করে লাশ নিয়ে যায়।

স্থানীয় সাংবাদিকরা সেই ঘটনার ভিডিও দৃশ্য ধারণ করেন, যা সামাজিকমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, মোহাম্মদ নাঈমের মরদেহ ফিরিয়ে আনতে চেষ্টা করছেন স্থানীয়রা। ঠিক তখনই একটি ইসরাইলি বুলডোজার চলে আসে।

তার মা ৫৬ বছর বয়সী মিরভাত বলেন, আমার সন্তানের কোনো তুলনা হয় না। সে আমার কাছে ছিল সব কিছু। তার হৃদয়টা ছিল দয়ালু, ধার্মিক ও নৈতিক। তার এই হত্যাকাণ্ড আমরা মেনে নিতে পারছি না।

মুহাম্মদ নায়িমের স্ত্রী হিবাও আকুতি জানিয়ে বলেন, আমাদের দেড় বছর আগে বিয়ে হয়েছে। এক বছরের কম বয়সী একটি সন্তান রয়েছে।

ছোট্ট শিশুটি তার বাবাকে ছাড়া কীভাবে বড় হবে? তিনি আরও বলেছেন, তার স্বামী প্রকৌশলী ছিলেন। তার আয়েই সংসার চলত। তার স্বামীর মতো দয়ালু মানুষ আর হয় না বলে তিনি মন্তব্য করেছেন।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত