দিল্লি থেকে নজর সরাতেই ভারতে করোনা আতঙ্ক: মমতা

  যুগান্তর ডেস্ক ০৫ মার্চ ২০২০, ১৬:১১:২৯ | অনলাইন সংস্করণ

ছবি: আনন্দবাজার পত্রিকা

দিল্লির দাঙ্গা থেকে নজর ফেরাতে দেশজুড়ে ইচ্ছাকৃতভাবে কেন্দ্রীয় সরকার করোনা আতঙ্ক ছড়িয়ে দিতে চাইছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, এখন করোনাভাইরাস নিয়ে প্রচুর মানুষ আতঙ্কে ভুগছেন, গোটা বিশ্ব এই রোগ নিয়ে চিন্তিত। কিন্তু দয়া করে আতঙ্কিত হবেন না। আসলে দিল্লি হিংসার দিক থেকে মানুষের নজর ঘোরাতেই করোনাভাইরাস নিয়ে অতিরিক্ত প্রচার করা হচ্ছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বুধবার দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর এবং মালদহের সূর্যাপুরে দু’টি কর্মিসভা করেন মমতা। দুটি সমাবেশেই বিজেপির কঠোর সমালোচনা করেন তিনি।

মমতার বার্তা, দিল্লি বা উত্তরপ্রদেশে যা হয়েছে, পশ্চিমবঙ্গে তা হতে দেবেন না তিনি। বলেন, এখন আবার বাংলায় মিছিল করে গোলি মারো স্লোগান দেয়া হচ্ছে। বাংলাকে দিল্লি হতে দেব না। গোলি মারার কথা যারা বলেছে তাদের অনেককে গ্রেফতার করা হয়েছে। আরও গ্রেফতার করা হবে।

বিজেপিকে ‘দাঙ্গার নায়ক’ অভিযুক্তও করে মমতা বলেন, দিল্লিতে দাঙ্গা নয়, গণহত্যা করা হয়েছে।

মমতার দাবি, দিল্লিতে প্রচুর মানুষ নিহত হয়েছেন। এখন পর্যন্ত ৫০টির মতো মৃতদেহ উদ্ধার হয়েছে। এখনও ৭০০ মানুষ নিখোঁজ।

তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে মনকে সান্ত্বনা দেয়া যেত। কারণ করোনাভাইরাস রোগের ওষুধ এখনও তৈরি হয়নি। কিন্তু দিল্লিতে গণহত্যার বিষয় মেনে নিতে পারছি না।

ঘটনাপ্রবাহ : ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল বিতর্ক

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত